রোনালদোর শাস্তি দাবি নেইমারের

Looks like you've blocked notifications!
প্রতিপক্ষের ডিফেন্ডারকে লাথি মারায় রোনালদোর শাস্তি হওয়া উচিত বলে মনে করেন নেইমার। ছবি : আইএএনএস

ক্ষণিকের এক ভুলের জন্য আফসোসের অন্ত নেই ক্রিস্টিয়ানো রোনালদোর। লা লিগায় কর্দোবার ডিফেন্ডার এদিমার ফ্রাগাকে লাথি মেরে লাল কার্ড দেখে ম্যাচ শেষে ক্ষমা চেয়েছিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা। তবে ক্ষমা চাইলেও ফিফা ব্যালন ডি’র জয়ীর সামনে এখন একাধিক ম্যাচে নিষেধাজ্ঞার আশঙ্কা। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ফরোয়ার্ড নেইমারও রোনালদোর শাস্তির পক্ষে।

রোনালদোর শাস্তির পক্ষে নেইমারের যুক্তি, ‘অনেক সময় মাঠে উসকানির সামনে পড়তে হয়। জিনেদিন জিদানের ক্ষেত্রে এমন হয়েছিল, আমার ক্ষেত্রেও হয়েছে। সব সময় মেজাজ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয় না। কিন্তু আমাদের অবশ্যই বুদ্ধি খাটিয়ে খেলতে হবে। আমার মনে হয় রোনালদোর শাস্তি পাওয়া উচিত।’

বুধবার স্প্যানিশ ফুটবলের শৃঙ্খলাবিষয়ক কমিটিতে নির্ধারিত হবে রোনালদোর ভাগ্য। স্প্যানিশ মিডিয়ার ধারণা, লা লিগায় দুই বা তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনবারের ফিফা বর্ষসেরা। দুই ম্যাচ নিষিদ্ধ হলে রিয়াল সোসিয়েদাদ ও সেভিয়ার বিপক্ষে খেলতে পারবেন না। আর শাস্তির মেয়াদ তিন ম্যাচ হলে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও রোনালদোকে পাবে না রিয়াল মাদ্রিদ।

শাস্তিটা তিন ম্যাচ হলে রোনালদোকে ধরা বা পেছনে ফেলার সুবর্ণ সুযোগ পাবেন লিওনেল মেসি। লড়াইটা লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার। এ মুহূর্তে ২৮ গোল নিয়ে শীর্ষে আছেন রোনালদো। ২১ গোল নিয়ে মেসির অবস্থান দ্বিতীয়। নেইমার ১৪ গোল নিয়ে আছেন তৃতীয় স্থানে।

এ মৌসুমে বার্সার জার্সিতে নিয়মিত গোল পেলেও এখনো যেন মেসির ছায়ায় ঢাকা পড়ে আছেন নেইমার। তবে এ নিয়ে ব্রাজিল তারকার মনে কোনো আক্ষেপ নেই। বরং মেসির পাশে খেলতে পেরেই তিনি উচ্ছ্বসিত, ‘তাঁর (মেসি) সঙ্গে আমার কোনো সমস্যা নেই। আমি একসময় রোনালদিনিয়োর সঙ্গে খেলেছি, ড্রেসিং রুমে একসঙ্গে কাটিয়েছি। তাঁর সঙ্গেও আমার কোনো সমস্যা হয়নি। আমি অনেক দুর্দান্ত খেলোয়াড়ের সঙ্গে খেলেছি। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। তাঁর প্রতি সবসময়ই আমার অসীম শ্রদ্ধা।’

ক্যাপশন :