মেসি-রোনালদো নন, স্পেনের সেরা গ্রিজম্যান!

Looks like you've blocked notifications!

বিশ্বসেরা ফুটবলারের লড়াই গত কয়েক বছর ধরে লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে সীমাবদ্ধ। স্পেনে তো শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দুই মহাতারকাকে ছাড়া আর কারো কথা ভাবাই যেত না এত দিন। এবার কিন্তু মেসি-রোনালদোর ‘সাম্রাজ্যে’র পতন হলো। আর তা হলো আন্তইন গ্রিজম্যানের হাতে। গত মৌসুমে স্প্যানিশ লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড।

২০০৮-৯ মৌসুমে প্রবর্তনের পর টানা পাঁচবার পুরস্কারটা জিতে নিয়েছিলেন মেসি। ২০১৩-১‌৪ মৌসুমে রোনালদো জিতলেও গতবার এই পুরস্কার ফিরে পেয়েছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। শেষ পর্যন্ত গ্রিজম্যানের মাধ্যমে শেষ হলো মেসি-রোনালদোর আধিপত্য।

শুধু মেসি-রোনালদো হেরে যাননি, পরাস্ত হয়েছে তাঁদের দুই বিশ্ব বিখ্যাত দলও। লা লিগার পুরস্কারের লড়াইয়ে আতলেতিকোর কাছে পাত্তাই পায়নি বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। সেরা কোচ হয়েছেন আতলেতিকোর দিয়েগো সিমিওনে। সেরা গোলরক্ষক আর ডিফেন্ডারও একই দলের ইয়ান ওবলাক ও দিয়েগো গদিন। সেরা খেলোয়াড়ের পাশাপাশি ভক্তদের পুরস্কারও জিতে নিয়েছেন গ্রিজম্যান।

রিয়াল-বার্সাকে অবশ্য খালি হাতে থাকতে হয়নি। সেরা ফরোয়ার্ডের পুরস্কার পেয়েছেন মেসি। ইউরোপীয় ইউনিয়নের বাইরের খেলোয়াড়দের মধ্যে এই পুরস্কার জিতেছেন মেসির বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ। রিয়ালের ঘরে গেছে একটিই পুরস্কার, সেরা মিডফিল্ডার লুকা মদ্রিচের সৌজন্যে।