সাকিব-মাশরাফিদের স্পন্সর ‘রবি’

Looks like you've blocked notifications!
চুক্তি সাক্ষর অনুষ্ঠানে বিসিবি, টপ অব মাইন্ড ও রবির কর্মকর্তারা।

বুধবার বাংলাদেশ ক্রিকেট দলের স্পন্সর স্বত্ব পেয়েছে বিজ্ঞাপন সংস্থা ‘টপ অব মাইন্ড’। পরের দিনই সেই স্বত্ব তারা বিক্রি করেছে মোবাইল ফোন প্রতিষ্ঠান রবি আজিয়েটা লিমিটেডের কাছে। আগামী দুই বছর জাতীয় দলের স্পন্সরের দায়িত্বে থাকবে ‘রবি’।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মার্কেটিং কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, “আগামী দুই বছর রবি বাংলাদেশ জাতীয় দল, বাংলাদেশ ‘এ’ দল, নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলের পৃষ্ঠপোষকতা করবে।”

অবশ্য আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টে ‘রবি’ স্পন্সর হিসেবে থাকবে না। সে ধরনের টুর্নামেন্টে অন্য কোনো প্রতিষ্ঠানকে দলের স্পন্সর করার সুযোগ পাবে বিসিবি।    

৪১ কোটি ৪১ লাখ টাকায় বিসিবির কাছে থেকে স্বত্ব কিনে নিয়েছে ‘টপ অব মাইন্ড’। নিলামে মোবাইল ফোন প্রতিষ্ঠান গ্রামীণফোনকে পেছনে ফেলে স্পন্সর স্বত্ব পেয়েছে বিজ্ঞাপন সংস্থাটি। তবে ‘রবি’র কাছ থেকে কত টাকা পাওয়া যাচ্ছে তা প্রকাশ করেনি বিসিবি।

জাতীয় দলের পৃষ্ঠপোষকতা করতে পেরে উচ্ছ্বসিত ‘রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘টাইগারদের অব্যাহত অগ্রযাত্রায় শামিল হতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি ঐক্যবদ্ধ প্রচেষ্টায় যেকোনো বাধা জয় করা সম্ভব। সেই সাহস বুকে নিয়ে আমাদের ক্রিকেটাররা দুনিয়ার যেকোনো শক্তিকে পরাস্ত করতে পারবে বলে আমার বিশ্বাস।’

এর আগে পাকিস্তান সিরিজেরও স্পন্সর স্বত্ব পেয়েছিল ‘টপ অব মাইন্ড’। সেবার তারা বাংলাদেশ দলের স্বত্ব বিক্রি করেছিল প্রাণ ফ্রুটোর কাছে।

২০১২ সালের জুনে ভারতীয় প্রতিষ্ঠান সাহারার সঙ্গে চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল বিসিবি। কিন্তু মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস আগে সাহারার সঙ্গে চুক্তি বাতিল করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।