শহীদের পরিবর্তে দলে ফিরছেন রুবেল

Looks like you've blocked notifications!

বেশ কিছু দিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ শহীদ। বিপিএলে ভালো নৈপুণ্য দেখিয়ে নজরও কেড়েছিলেন এই ডানহাতি পেসার। কিন্তু ইনজুরির কবলে পড়ায় শেষ হয়ে গেছে শহীদের নিউজিল্যান্ড সফরের স্বপ্ন। শহীদের এই ইনজুরিতে অবশ্য কপাল খুলেছে রুবেল হোসেনের। নিউজিল্যান্ড সফরের দলে যোগ হয়েছে রুবেলের নাম।

গত ২৬ নভেম্বর বিপিএলের ম্যাচে ইনজুরির কবলে পড়েছিলেন শহীদ। তার পর থেকেই আলোচনা শুরু হয়েছিল তাঁর জায়গায় কে দলে আসবেন, তা নিয়ে। শোনা যাচ্ছিল তরুণ পেসার কামরুল ইসলাম রাব্বির নাম। কিন্তু নিউজিল্যান্ডের কন্ডিশনে খেলার অভিজ্ঞতা বিচার করে শেষপর্যন্ত রুবেলকেই বেছে নিয়েছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এনটিভি অনলাইনকে বলেছেন, ‘বিপিএলে রুবেলের পারফরম্যান্স ও শহীদের চোটের কারণেই দলে ডাকা হয়েছে রুবেলকে।’

গত বছরের বিশ্বকাপে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার কন্ডিশনে ভালো নৈপুণ্য দেখিয়েছিলেন রুবেল। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে তাঁর দুর্দান্ত বোলিংয়েই বাংলাদেশ সুযোগ পেয়েছিল কোয়ার্টার ফাইনালে খেলার। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) ভালো করেছেন ডানহাতি এই পেসার। রংপুর রাইডার্সের জার্সি গায়ে ১২ ম্যাচ খেলে নিয়েছেন ১৫টি উইকেট।

আগামী ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন ও তানভির হায়দার।