জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্ন সুজনের

Looks like you've blocked notifications!

ঘরোয়া আসরগুলোতে এর আগে কয়েকটি দলেরই কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। অবশ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারই প্রথম কোচ হয়েছেন। প্রথমবারের কোচের দায়িত্বে দারুণ সাফল্য পেয়েছেন খালেদ মাহমুদ সুজন। ঢাকা ডায়নামাইটসকে এনে দিয়েছেন শিরোপার সাফল্য। এই সাফল্য তাঁকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে। এবার তাঁর স্বপ্ন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার।

খেলা ছাড়ার পর থেকেই কোচিংয়ের সঙ্গে যুক্ত হয়েছেন সুজন। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দল প্রাইম ব্যাংক এবং সর্বশেষ আবাহনী লিমিটেড তাঁর কোচিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে। এর আগে মাঝখানে বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচও ছিলেন। এখন তিনি পুরোদস্তুর ক্রিকেট কর্মকর্তা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক। বেশ কিছুদিন জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেন।

খেলা ছেড়ে কোচিংয়ে আসার পর এখন কর্মকর্তা হয়েছেন, কিন্তু কোচিংটা সুজনকে বেশিই টানে। এই কোচিংটাকে কখনই ছাড়তে পারবেন না তিনি। বলেছেনও, ‘এটা সত্য কোচিং আমি কখনোই ছাড়তে পারব না। এটা আমার ভালো লাগার একটি জায়গা। আমি যখন যেখানেই থাকি না কেন, কোচিংটা নিয়মিত করতে চাই। ভবিষ্যতে আমার স্বপ্ন বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার।’

একদিন এই স্বপ্নপূরণ হবে বলে বিশ্বাস জাতীয় দলের সাবেক এই অধিনায়কের। এ সম্পর্কে তিনি বলেন, ‘জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্ন আমার একদিন পূর্ণ হবে বলে আমার বিশ্বাস। সেই অপেক্ষায় আমি থাকব।’  

১৯৯৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সুজন ১২ টেস্ট খেলে ২৬৬ রান করেছেন। নিয়েছেন ১৩টি উইকেটও। আর ৭৭টি ওয়ানডে খেলে ৯৯১ রান করেন এবং ৬৭ উইকেট নেন তিনি।