Beta

পাওয়ারশট এসএক্স ৬০০ এইচএস কেমন?

০৭ সেপ্টেম্বর ২০১৫, ১৭:৪৪

সহজে বহণযোগ্য এবং ভালো ছবি তোলার জন্য উপযুক্ত ক্যামেরা ক্যানন পাওয়ারশট এসএক্স ৬০০ এইচএস। ছবি : সিনেট

ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান ক্যানন বাজারে ছেড়েছে তাদের নতুন একটি ডিজিটাল ক্যামেরা। পাওয়ারশট সিরিজের ১৬ মেগাপিক্সেলের এই ক্যামেরাটির মডেল এসএক্স ৬০০ এইচএস।

সহজে বহণযোগ্য হালকা এই ক্যামেরাটির ছবির মান বেশ উন্নত। সবসময় ছবি তোলার অভ্যাস যাদের রয়েছে তাদের জন্য খুব ভালো একটি সঙ্গী হতে পারে ক্যাননের এই ক্যামেরা।

অন্যান্য ডিজিটাল ক্যামেরার তুলনায় এসএক্স ৬০০ মডেলে রয়েছে লম্বা জুম। এই মডেলটিতে রয়েছে ১৮এক্স এফ৩.৮-৬.৯ ২৫-৪৫০এমএম লেন্স। এতে রয়েছে ১/২.৩ ইঞ্চি সিএমওস সেন্সর এবং ডিজিক ৪ প্লাস ইমেজ প্রসেসর।

মূলত এই ক্যামেরা অটোমেটিক পয়েন্ট অ্যান্ড শুট ডিজিটাল ক্যামেরা। ছবি তোলার জন্য এই ক্যামেরায় তিনটি মোড পাবেন আপনি, রেগুলার মোড, ক্রিয়েটিভ শট এবং হাইব্রিড অটো মোড।

রয়েছে বিল্ট ইন ওয়াইফাই। স্লিম ডিজাইনের কারণে ব্যবহারকারীদের নজর কাড়বে ক্যামেরাটি। এর দাম ধরা হয়েছে ২০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৬ হাজার টাকার মতো। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেট।

স্টিল ছবি তোলার পাশাপাশি এতে ১০৮০ পিক্সেলের এইচডি ভিডিও ধারণ করা যাবে। বিল্ট ইন ওয়াইফাই সুবিধা থাকার কারণে খুব দ্রুত স্মার্টফোনের সাথে সংযুক্ত করা যাবে ক্যামেরাটিকে। ফলে স্মার্টফোন থেকে ক্যামেরায় বা ক্যামেরা থেকে স্মার্টফোনে ছবি স্থানান্তর করা যাবে দ্রুত। এ ছাড়া সরাসরি ক্যামেরা থেকে কম্পিউটার বা ফটো প্রিন্টারে পাঠানো যাবে ছবিগুলো।

এই ক্যামেরায় তোলা একটি ছবি :

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement