Beta

ক্যানন পাওয়ারশট এসএক্স৫৩০ এইচএস

২০ এপ্রিল ২০১৫, ১২:০৭ | আপডেট: ২০ এপ্রিল ২০১৫, ১৩:৩৭

ছবি তোলা যাদের নেশা কিন্তু  দামের কারণে ভালো ডিএসএলআর ক্যামেরা কিনতে পারছেন না, তাঁদের জন্য সবচেয়ে ভালো অপশন সেমি এসএলআর ক্যামেরাগুলো।  আবার যাঁরা সব সময় ডিএসএলআর ক্যামেরা নিয়ে ঘুরতে চান না কিন্তু ছবি তুলতে চান, তাঁদের জন্যও হালকা সেমি এসএলআর ক্যামেরাগুলো খুব কাজের জিনিস।

 

সেমি এসএলআর ক্যামেরার জন্য ক্যাননের  রয়েছে পাওয়ারশট সিরিজ। এই সিরিজের নতুন ক্যামেরা পাওয়ারশট এসএক্স৫৩০ এইচএস। এই ক্যামেরার রয়েছে ফিফটি এক্স অপটিক্যাল জুম লেন্স। সেই সাথে যোগ হয়েছে ওয়াইফাই সংযোগ এবং এনএফসি। এর আগের মডেল পাওয়ারশট এসএক্স ৫২০ এইচএস ছিলো ৪২এক্স অপটিক্যাল  জুম লেন্সের ক্যামেরা।

লেন্সের উন্নতি হলেও ক্যামেরার ডিজাইনে  তেমন কোনো তারতম্য ঘটেনি। পাওয়ার শট এসএক্স ৫৩০ এইচএস মডেলের ক্যামেরায় রয়েছে টিল্ট্যাবল ৩ ইঞ্চি এলসিডি মনিটর।

১৬ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে রয়েছে ১/২.৩ ইঞ্চি সিএমওএস সেন্সর। এতে যোগ করা হয়েছে ক্যাননের ডিজিক ফোর প্লাস ইমেজ প্রসেসর। ৩০  এফপিএসে ১০৮০ পিক্সেলের ভিডিও ধারণ করা যাবে ক্যামেরাটি দিয়ে।  

ক্যানন পাওয়ারশট এসএক্স৫২০ এইচএস মডেলের ক্যামেরাটি বাংলাদেশে ১৬ থেকে ১৮ হাজার টাকার মধ্যে পাওয়া যায়। নতুন মডেলের পাওয়ারশট এসএক্স৫৩০ এইচএস ক্যামেরাটিও ২০ হাজার টাকার মধ্যে পাওয়া যেতে পারে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement