Beta

সনি নিয়ে এলো নতুন ওয়াকম্যান

০২ ডিসেম্বর ২০১৬, ১৮:০৮

ফিচার ডেস্ক

একটা সময় ছিল যখন যে কোনো জায়গায় গান শোনার জন্য আলাদা যন্ত্র ছিল। তবে পরবর্তী সময়ে আইপড এবং বর্তমানে সব স্মার্টফোনে গান শোনার সুবিধা যোগ হওয়ায় গান শোনার জন্য আলাদা যন্ত্রের প্রয়োজন নেই। তবে এই সময়েই সনি নিয়ে এসেছে তাদের নতুন ওয়াকম্যান। সনি এনডব্লিউ-এ৩৫ মডেলের ওয়াকম্যানটি ভারতের বাজারে ছাড়া হয়েছে, যার দাম রাখা হয়েছে ১৫ হাজার ৯৯০ রুপি। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

নতুন এই ওয়াকম্যানে রয়েছে পাঁচটি পসক্যাপ ক্যাপাসিটর। ব্যবহার করা হয়েছে এস-মাস্টার ডিজিটাল অ্যামপ্লিফায়ার। এনডব্লিউ – এ৩৫ ওয়াকম্যানে রয়েছে ৩ দশমিক ১ ইঞ্চি টাচস্ক্রিন। ওয়াকম্যানটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে।

এতে রয়েছে অপ্টিমাইজড ব্যাটারি। সনির দাবি, একবার চার্জ দিলে টানা ৪৫ ঘণ্টা ওয়াকম্যানটিতে চার্জ থাকবে। কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ, ইউএসবি ও এনএফসি।

ক্যামেরা এবং অডিও ডিভাইসের ক্ষেত্রে সনি বরাবরই ব্যবহারকারীদের কাছে আস্থার নাম। এর আগে নতুন দুই মডেলের হেডফোন বাজারে ছাড়ে সনি। ভারতের বাজারে এমডিআর – এক্সবি৮০ এবং এমডিআর – এক্সবি৫০বিএস মডেলের ওয়্যারলেস এক্সট্রা-বেজ ইন-এয়ার হেডফোন দুটির দাম রাখা হয়েছে যথাক্রমে ১০ হাজার ৯৯০ রুপি ও পাঁচ হাজার ৪৯০ রুপি।  

নির্মাতা প্রতিষ্ঠান সনির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এক্সবি৮০বিএস হেডফোনে একবার চার্জ দিলে টানা সাড়ে আট ঘণ্টা কাজ করবে অন্যদিকে এক্সবি৫০বিএস হেডফোনটি একবার চার্জ দিলে টানা সাত ঘণ্টা সচল থাকবে।

Advertisement