Beta

রানির সঙ্গে নয়, ট্রাম্প যেন হাঁটছিলেন গলফের মাঠে!

১৫ জুলাই ২০১৮, ১৬:২৯

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর চলমান যুক্তরাজ্য ভ্রমণে একের পর এক বিতর্কের জন্ম দিয়েই যাচ্ছেন। এর মাঝেই যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে উইন্ডসর প্রাসাদে দেখা করতে গিয়ে আরেক বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার উইন্ডসর ক্যাসেলে রানির সঙ্গে এক সাক্ষাতের উদ্দেশে গিয়ে রয়্যাল গার্ড অব অনার পরিদর্শনের সময় রীতি অনুযায়ী রানির নেতৃত্বে হাঁটার কথা থাকলেও ট্রাম্প রানিকে পেছনে ফেলে একা একাই সামনে হেঁটে যেতে থাকেন।

বিবিসির সাংবাদিক সাত্তার সায়েদির পোস্ট করা একটি ভিডিও চিত্রে দেখা যায়, পাশাপাশি হাঁটার বদলে ট্রাম্প বেখেয়ালে রানির সামনে চলে গেছেন। এতটাই সামনে যে শেষে নিজেই বিব্রত হয়ে থমকে দাঁড়িয়ে যান। কিন্তু তাতেও শেষ রক্ষা হয় না। দাঁড়ালেন তো দাঁড়ালেন সেও রানির পথ আগলে। শেষমেশ বাধ্য হয়ে রানি প্রেসিডেন্ট ট্রাম্পকে পাশ কাটিয়ে বেরিয়ে আসেন। পুরো ব্যাপারটাই রানির জন্য অসম্মানজনক ও বিব্রতকর।

এ ঘটনাকে মোটেও ভালোভাবে নেয়নি যুক্তরাজ্যের মানুষ ও গণমাধ্যম। কোথাও কোথাও একে রাজকীয় রীতি ভঙ্গ হিসেবে উল্লেখ করা হয়েছে। ট্রাম্পকে গালমন্দ করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রীতিমতো নিন্দার ঝড় বয়ে যাচ্ছে ।

রাজপরিবারবিষয়ক বিশেষজ্ঞ রিচার্ড ফিটজউইলিয়ামস বলেন, ট্রাম্পকে দেখে মনে হচ্ছিল তিনি যেন রানির সঙ্গে না, গলফ খেলার মাঠে স্মৃতিকাতর আর উদাস হয়ে হেঁটে বেড়াচ্ছিলেন।

ফিটজউইলিয়ামস আরো বলেন, ‘এতে বোঝা যায় যে এগুলো নিয়ে মার্কিন প্রেসিডেন্টের মাথাব্যথা নেই। এটা একটা সমন্বয়হীনতারই প্রকাশ।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement