Beta

ইসরায়েলি সেনাদের গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

২৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২

অনলাইন ডেস্ক
গাজার সীমান্ত বেষ্টনীর কাছে বিক্ষোভ প্রদর্শনের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে গতকাল ছয় ফিলিস্তিনি নিহত এবং পাঁচ শতাধিক আহত হয়। ছবি : সংগৃহীত

গাজায় বিক্ষোভ প্রদর্শনের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় পাঁচ শতাধিক আহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল শুক্রবার ওই হতাহতের ঘটনা ঘটে বলে সিএনএনে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সিএনএন জানায়, নিহত ছয়জনের মধ্যে দুই শিশু। গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বাধিক প্রাণঘাতী ওই হামলায় ৯০ জন আগুনে দগ্ধ হয়ে আহত হয়।

মন্ত্রণালয়ের সূত্র অনুসারে নিহত ছয়জন হলেন- ইয়াদ আল সায়ের (২০), মোহাম্মদ আল হুম (১৪), নাসের মোজাবে (১২), মোহাম্মদ ইনশাসি (১৮), মোহাম্মদ শাখসা (২৪) ও মোহাম্মদ হানিয়া (২৪)।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) দাবি, গতকাল গাজার সীমান্তবেষ্টনী ঘিরে বিভিন্ন স্থানে প্রায় ২০ হাজার ফিলিস্তিনি জড়ো হয়। বিক্ষোভ প্রদর্শনকারীরা ইসরায়েলি বাহিনীর দিকে পাথর ও বিস্ফোরক ছুড়ে হামলা ও বেষ্টনী ভাঙার চেষ্টা করছিল।

আইডিএফ জানায়, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে তারা নীতি অনুসারে বিভিন্ন ব্যবস্থা নেয় এবং গুলি চালায়।

ওই বিক্ষোভকে কেন্দ্র করে ইসরায়েলি বাহিনী দুবার বিমান হামলা চালায় বলে জানায় আইডিএফ। গাজার উত্তরাঞ্চলে হামাসের ঘাঁটি লক্ষ্য করে ওই সব বিমান হামলা চালানো হয় বলে আইডিএফের দাবি। এতে নিজেদের কোনো সেনা হতাহত হয়নি বলে জানায় তারা।

Advertisement