Beta

পুলওয়ামায় জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত : মোদি

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৫

কলকাতা সংবাদদাতা

ভারতের জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই কড়া হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি সাফ জানিয়ে দিলেন,  পুলওয়ামায় জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত। আর তার জবাব দেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।

আজ শুক্রবার ভারতের রাজধানী দিল্লিতে বন্দে মাতরম এক্সপ্রেসের উদ্বোধনী মঞ্চ থেকে মোদি স্পষ্ট বার্তা দিলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার  ঘটনায় দোষীদের চরম মূল্য চুকাতে হবে।

এদিন যদিও মোদি তাঁর বক্তব্যে একটিবারও পাকিস্তানের নাম উচ্চারণ করেননি। কিন্তু প্রতিবেশী দেশকে কটাক্ষ করে মোদি বুঝিয়ে দিলেন, বড় ভুল করেছে পাকিস্তান। এই ঘটনার জন্য চরম মূল্য দিতে হবে তাদের।

এদিন মোদি ভারতের বিরোধী রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বলেন, পুলওয়ামার ঘটনা অত্যন্ত সংবেদনশীল। রাজনৈতিক ঊর্ধ্বে উঠে এই সমস্যার মোকাবিলা করা উচিত সবার। সেই আবেদন সবার কাছে জানাচ্ছি।

নারকীয় এ ঘটনায় যে সারা বিশ্বে নিন্দার ঝড় উঠেছে, সে কথা স্মরণ করিয়ে দিয়ে নরেন্দ্র মোদি বলেন, বিশ্বের প্রায় সব দেশই আজ ভারতের পাশে রয়েছে। এ ঘটনার তীব্র সমালোচনা করেছে বিশ্বের সমস্ত মহল। এ সময়ে বিশ্বের সমস্ত দেশকে ভারতের পাশে থাকার আহ্বানও জানান মোদি।

পাকিস্তানের নাম উচ্চারণ না করে মোদি বলেন, আর্থিক দুর্নীতিগ্রস্ত দেশ যদি ভেবে থাকে ভারতকে এভাবে বিপর্যয়ের মুখে ফেলবে, তাহলে তারা ভুল ভাবছে। এই হামলার জবাব চাইছে ভারতের ১৩০ কোটি দেশবাসী। তিনি শহীদ সিআরপিএফের জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, বিফলে যাবে না জওয়ানদের এই আত্মবলিদান। গোটা দেশ আজ শহীদ জওয়ানদের পরিবারের পাশে আছে।

Advertisement