Beta

টরন্টোতে ২০ লাখ মানুষের বিজয় মিছিলে গুলিবর্ষণ, আহত ৪

১৮ জুন ২০১৯, ১২:৫৬

অনলাইন ডেস্ক
কানাডার টরন্টোতে বাস্কেটবল টুর্নামেন্টের ফাইনালে জয় উদযাপন উপলক্ষে আয়োজিত এক বিজয় মিছিলে গুলিবর্ষণের ঘটনায় চার ব্যক্তি আহত হওয়ার ঘটনা ঘটেছে। ছবি : সংগৃহীত

কানাডার টরন্টোতে বাস্কেটবল টুর্নামেন্ট জয়ের উদযাপন উপলক্ষে আয়োজিত এক বিজয় মিছিলে গুলিবর্ষণের ঘটনায় চার ব্যক্তি আহত হয়েছেন।

গতকাল সোমবার স্থানীয় সময় বিকেলের দিকে টরন্টোর নাথান ফিলিপস চত্বরে আয়োজিত বিশাল ওই বিজয় মিছিলে এ গুলিবর্ষণের ঘটনা ঘটে বলে বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়।

এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তদন্তে সুবিধার স্বার্থে মিছিলে থাকা লোকজনকে ঘটনার সময়ের ভিডিও ফুটেজ পাঠিয়ে সহায়তার অনুরোধ জানানো হয়েছে।

এক টুইট বার্তায় পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় দুজন গুরুতর আহত হলেও কারো অবস্থাই আশঙ্কাজনক নয়। ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানায় পুলিশ।

বিবিসি জানায়, কানাডার জাতীয় বাস্কেটবল অ্যাসোসিয়েশনের ফ্র্যাঞ্চাইজি ‘টরন্টো র‍্যাপটর্স’ টিম প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের এক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া উপলক্ষে দলকে অভিনন্দন জানাতে ওই বিজয় মিছিলের আয়োজন করা হয়। বিজয় মিছিলে প্রায় ২০ লাখের মতো মানুষ সমবেত হন।

বিকেলের দিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, খেলোয়াড় ও গণ্যমান্যদের উপস্থিতিতে টুর্নামেন্ট সমাপ্তি ও উদযাপন অনুষ্ঠান দেখতে লাখ লাখ ভক্ত ও দর্শক নাথান ফিলিপস চত্বরে উপস্থিত হন।

এক টুইট বার্তায় ট্রুডো ওই গুলিবর্ষণের ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি লেখেন, ‘এ ধরনের সহিংসতার মধ্য দিয়েও আমরা আমাদের এ বিজয় মিছিলের চেতনা বিসর্জন দেব না।’

টরন্টোর মেয়র জন টরিও ওই ঘটনায় হতাশা ব্যক্ত করেছেন।

Advertisement