Beta

মন্দিরে ঢুকে পড়ল দেবীর বাহন কুমির!

২৪ জুন ২০১৯, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

ভারতের গুজরাটের একটি মন্দিরে গত রোববার হঠাৎ ঢুকে পড়ে জ্যান্ত এক কুমির। মন্দিরটিতে যে দেবীর পূজা করা হয়, তাঁর নাম খোড়িয়া মাতা। কাকতালীয়ভাবে ওই দেবীর বাহন কুমির। তাই মন্দিরে কুমির ঢুকে পড়ার খবর ছড়িয়ে পড়লে এলাকায়  চাঞ্চল্য সৃষ্টি হয়। দলে দলে মন্দিরে ভিড় জমাতে শুরু করেন দেবীর ভক্তরা। একপর্যায়ে পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাওয়ার উপক্রম হলে স্থানীয় বন দপ্তরে খবর দেয় মন্দির কর্তৃপক্ষ। পরে বন দপ্তরের কর্মীরা এসে পরিস্থিতি সামাল দেন।

ভারতীয় গণমাধ্যম নিউজ১৮ জানায়, খোড়িয়া দেবীর পূজার সময় হঠাৎ একটি কুমির মন্দিরে ঢুকে পড়ে। সেখান থেকে ঘটনার সূত্রপাত। খোড়িয়া দেবী মূলত রাজস্থান ও গুজরাটে বিশেষভাবে পূজিত হন।

স্থানীয় বন দপ্তর কর্তৃপক্ষ জানায়, গ্রামে কুমির ধরার কাজ করছিলেন তাঁরা। সে সময় একটি কুমির দলছুট হয়ে মন্দিরে ঢুকে পড়ে।

স্থানীয়দের বিশ্বাস, জাগ্রত খোড়িয়া দেবীর বাহন কুমিরের মন্দিরে প্রবেশ কোনো সাধারণ ঘটনা নয়। তাই কুমিরকে দেখেই সবাই পূজা শুরু করে দেন।

এই কুমিরকে ধরতে বনকর্মীদের বেশ বেগ পেতে হয়। কারণ ধর্মীয় অনুভূতির সঙ্গে মানুষের ভাবাবেগকেও সামলাতে হয় তাঁদের। শেষ পর্যন্ত কুমিরকে উদ্ধার করে নিয়ে যান বন দপ্তরের কর্মীরা।

Advertisement