Beta

এক অটোরিকশায় ২৪ যাত্রী! ভিডিও ভাইরাল

১২ আগস্ট ২০১৯, ১৬:১৯

অনলাইন ডেস্ক

বেরসিক পুলিশ কর্মকর্তা না থামালে তাঁরা কতদূর যেতেন, তা বলা যাচ্ছে না। তবে তাঁদের দুঃসাহসিক ও মজার ভিডিও অন্তর্জালের মাধ্যমে ছড়িয়ে যাচ্ছে বিশ্বব্যাপী। চালককে থামিয়ে যখন প্রশ্ন করা হচ্ছিল, অটোরিকশাটি তখন যাত্রীভরা, সামান্য শূন্যস্থান বলেও কিছু নেই।

পরে পুলিশের পক্ষ থেকে যাত্রীদের দলবদ্ধ ছবি তুলতে বলা হলো। দেখা গেল, কমপক্ষে ২৪ যাত্রী অটোরিকশাটি থেকে নামছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস প্রতিবেদনে জানিয়েছে, সড়ক নিরাপত্তার প্রতি সম্প্রতি স্থানীয় পুলিশ বেশ জোর দেয়। এরই মধ্যে করিমনগর পুলিশ কমিশনারের টুইট করা একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, তেলাঙ্গানায় একটি অটোরিকশা অতিরিক্ত যাত্রী বোঝাই করে নিয়ে যাচ্ছে।

‘নিজেদের নিরাপত্তার দিকে জনগণের খেয়াল রাখতে হবে। নিরাপত্তার কথা ভুলে গিয়ে কোনোভাবেই যাত্রীবোঝাই অটোরিকশাতে ওঠা যাবে না,’ টুইটারে লেখেন পুলিশ কমিশনার।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, তিম্মাপুর থেকে ছেড়ে আসা একজন অটোচালককে অতিরিক্ত যাত্রীবোঝাইয়ের দায়ে পুলিশ থামিয়ে দেয়।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়লে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই পরিবহন সংকট দূর করার পরামর্শ দেন ভারত সরকারকে। কেউ বা গ্রামে অর্থাভাবকে এর কারণ হিসেবে উল্লেখ করেন। অন্যদিকে, অনেকেই যাত্রীদের এমন কাণ্ডজ্ঞানহীনতার কঠোর সমালোচনা করেন।

গত সপ্তাহে তেলেঙ্গানার মাহবুবনগর জেলায় একটি ট্রাক অতিরিক্ত যাত্রীবোঝাই একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ১২ জন শ্রমিক নিহত ও ছয়জন আহত হন।

Advertisement