Beta

বান্ধবীসহ বিজেপিতে যোগ দিলেন কলকাতার সাবেক মেয়র

১৪ আগস্ট ২০১৯, ২১:৩০

কলকাতা সংবাদদাতা
ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌর সংস্থার সাবেক মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ছবি : সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌর সংস্থার সাবেক মেয়র তথা এক সময়ের ডাকসাইটে তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছেন। আজ বুধবার বিকেলে তাঁরা দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে পদ্মশিবিরে যোগ দেন।

গতকাল মঙ্গলবারই ইঙ্গিত মিলেছিল, তৃণমূলের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের দূরত্ব কতটা বেড়েছে। মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভার মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা দেন তিনি। এরপর রাতের বিমানেই দিল্লি উড়ে যান শোভন। আর তারপরই শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের খবরে সিলমোহর পড়ে। শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিজেপিতে স্বাগত জানিয়েছেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

অনেকদিন ধরেই পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলের সঙ্গে দূরত্ব বেড়েছে শোভন চট্টোপাধ্যায়ের। একে একে সমস্ত প্রশাসনিক, দলীয় পদ থেকে দায়িত্ব ছেড়েছেন শোভন। অন্যদিকে মিল্লি আল আমিন কলেজের অধ্যক্ষ বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও কলেজের অধ্যক্ষের পদ থেকে সরে এসেছেন। সব দায়িত্ব ছেড়ে গতকালই দিল্লিতে উড়ে গিয়েছিলেন তাঁরা। আর আজই বিজেপির সদর দপ্তরে গেরুয়া শিবিরে যোগ দিলেন বাংলার রাজনীতির এই দুই আলোচিত চরিত্র।

এদিন বিকেল সাড়ে ৪টা নাগাদ বিজেপির সদর দপ্তরে সংবাদ সম্মেলন শুরু হয়। তার আগে বিকেল পৌনে ৪টা নাগাদ দিল্লি বিজেপির দপ্তরে পৌঁছে যান শোভন ও বৈশাখী। সেখানকার ছবিতে দেখা যায়, দপ্তরের ভেতরে বিজেপির নেতা ও তৃণমূলের সাবেক প্রধান মুকুল রায়ের সঙ্গে খোশগল্পে মেতেছেন তিনি। সঙ্গে রয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। তারপরে সংবাদ সম্মেলনে হাজির হন শোভনরা। উপস্থিত ছিলেন মুকুল রায়, জে পি নাড্ডাসহ বেশ কয়েকজন প্রথম সারির বিজেপি নেতা।

Advertisement