ভারতকে ২২ টুকরা করার হুমকি দিলেন পাক মন্ত্রী (ভিডিওসহ)

০৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:৪১

অনলাইন ডেস্ক

আগামী অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে পাকিস্তানের। এমনই ভবিষ্যতবাণী করেছিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। তবে এবার আরো একধাপ এগিয়ে তিনি দাবি করেছেন, ইসলামাবাদের হাতে রয়েছে এক আধুনিক বোমা, যা দিয়ে ভারতকে ২২ টুকরা করা সম্ভব।

সংবাদমাধ্যম নিউজ নেশন এক প্রতিবেদনে জানায়, শেখ রশিদ দাবি করেন, ইসলামাবাদের হাতে যে পারমাণবিক বোমা রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক। যা ভারতকে ২২ টুকরা করে দিতে সক্ষম। এ ধরনের স্মার্ট বোমা ভারতের কিছু নির্দিষ্ট ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে।

শেখ রশিদ আরো বলেন, ভারত দুটি ভুল করেছে। প্রথমত, পাকিস্তানকে দুর্বল ভেবে। তারা মনে করে পাকিস্তানের হাতে পারমাণবিক বোমা নেই। দ্বিতীয়ত, কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল করে। নয়াদিল্লি ভেবেছে কাশ্মীরিরা ভারতের সঙ্গে রয়েছে। সে ধারণা ভুল।

পাকিস্তান রেলমন্ত্রী আরো বলেন, জাতিসংঘের কথামতো ভারত যদি কোনো গঠনমূলক পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনায় বসবে। চাইলেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধ এড়াতে পারে ভারত। কিন্তু যদি যুদ্ধ বাঁধে তবে ভারতকে ২২ টুকরা করে দেওয়ার ক্ষমতা রাখে পাকিস্তান।