আমিই নজরুলের আয়োজনে ‘নজরুল সন্ধ্যা’

Looks like you've blocked notifications!
আমিই নজরুলের আয়োজনে নজরুল সন্ধ্যায় আয়োজক ও শিল্পীরা। ছবি : সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকীতে আমিই নজরুল আজ বৃহস্প‌তিবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের মুক্ত আসর কার্যালয়ে আয়োজন করে ‘নজরুল সন্ধ্যা’। এ আয়োজনে নজরুলের নানা ধরনের ১০টি গান ও তাঁর লেখা অভিভাষণ পাঠ ক‌রা হয়।

গান পরিবেশন করেন ভারতের জনপ্রিয় নজরুল সংগীতশিল্পী ও কলকাতা ছায়ানটের সভাপতি সোমঋতা মল্লিক, নজরুল সংগীতশিল্পী উম্মে রুমা ট্রফি, শাহিনা আক্তার পাপিয়া ও শায়লা রহমান। অভিভাষণ পাঠ করেন নজরুল গবেষক দেবব্রত নীল। তবলায় ছিলেন সাবিনা মুসা সন্ধ্যা।

আয়োজন সম্পর্কে মুক্ত আসরের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাঈদ, ‘আমিই নজরুল’ বেশ কয়েক বছর ধরে তরুণদের নজরুলচর্চা ও নজরুলের নানামাত্রিক দিকগুলো তুলে ধরা ও ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। দেশ–বিদেশের অনেক গুণী, নজরুল গবেষক, শিল্পী, সংগঠক ও শিক্ষাবিদ এই উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত আছেন। আমরা মনে করি, নজরুল চর্চা সারা বছরজুড়ে চলমান থাকা উচিত। এর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ‘আমিই নজরুল।’

অনুষ্ঠানটি ‘আমিই নজরুল’ ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচা‌রিত হয়। ‘নজরুল সন্ধ্যা’য় আয়োজনে সহযোগিতায় ছিলেন ‘মুক্ত আসর’, ‘স্বপ্ন ’৭১ প্রকাশন’ ও বইবিষয়ক ম্যাগাজিন ‘বইচারিতা’।