বইমেলায় শামীম আল আমিনের নতুন দুটি বই

Looks like you've blocked notifications!

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে শামীম আল আমিনের দুটি বই। অনিন্দ্য প্রকাশ থেকে এসেছে তাঁর বাছাই করা গল্পের বই ‘আমি তো আছি’। অন্যদিকে প্রকৃতি এনেছে আমেরিকার সমকালীন রাজনীতি নিয়ে লেখা তাঁর বই ‘ইম্পিচমেন্ট ও অন্যান্য’।

চারু পিন্টুর প্রচ্ছদে অনিন্দ্য থেকে প্রকাশিত তাঁর গল্পের বইটি এরই মধ্যে সাড়া ফেলেছে। বইটিতে মোট ১৫টি বাছাই করা ছোটগল্প রয়েছে। কিন্তু গল্পগুলো সব একই রকম নয়। সমাজের রূঢ় বাস্তবতা, পরাবাস্তবতা, অলীক কল্পনার আশ্রয় নিয়েছেন লেখক। কখনো নিখাদ প্রেম, কখনো বিরহ। আবার সমাজে ঘটে যাওয়া নিষ্ঠুর ঘটনা উঠে এসেছে গল্পে। বিশ্বজোড়া অস্থিরতার চিত্রও।

অন্যদিকে, মার্কিন ইতিহাসে তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে ইম্পিচড বা অভিশংসিত হওয়া ডোনাল্ড ট্রাম্প, তাঁর শাসনামল ও এই সময়ে বৈশ্বিক রাজনীতির বিশ্লেষণ নিয়ে প্রকাশিত হয়েছে শামীমের এবারের দ্বিতীয় বই। ‘ইম্পিচমেন্ট ও অন্যান্য’ বইটিতে আমেরিকাসহ সমকালীন বিশ্ব রাজনীতির কিছু ধারণা পাওয়া যাবে।

শামীম আল আমিন সাংবাদিক ও লেখক। এখন স্থায়ী হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। বাংলাদেশে পত্রিকা, অনলাইন এবং টেলিভিশনে সাংবাদিকতা করেছেন দীর্ঘদিন। কাজের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন অসংখ্য পুরস্কার।

মুক্তিযুদ্ধে যেসব বিদেশি বন্ধু বাংলাদেশের পাশে দাঁড়িয়েছেন, তাঁদের প্রতি সম্মান জানানো ও গবেষণার জন্য তিনি গড়ে তুলেছেন ‘ফ্রেন্ডস অব ফ্রিডম’ নামে একটি সংগঠন।