বইমেলায় শাশ্বতী মাথিনের 'নির্বাচিত ১০টি রবীন্দ্রসংগীতে বিরহ'

Looks like you've blocked notifications!

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক ও রবীন্দ্র সংগীত শিল্পী শাশ্বতী মাথিনের 'নির্বাচিত ১০টি রবীন্দ্রসংগীতে বিরহ' বইটি। রবীন্দ্রনাথের বিরহের গানের ওপর ভিত্তি করে তৈরি এই বইটিতে কবি জীবনের বিরহ-বিচ্ছেদ, শোক, মৃত্যুভাবনা ও উত্তরণের পথের বিষয়গুলো উঠে এসেছে। 

বইটি সম্পর্কে শাশ্বতী মাথিন বলেন, 'রবীন্দ্রনাথের প্রেম, পূজা, প্রকৃতি ইত্যাদি পর্যায়ের গানগুলো নিয়ে অনেক আলোচনা হলেও তাঁর গানের বিরহ-বিচ্ছেদের বিষয়টি নিয়ে তেমন কাজ হয়নি। আশা করছি রবীন্দ্র প্রেমীদের বইটি কাজে আসবে।' বইটি প্রকাশ করেছে পাতা প্রকাশনী। এর মূল্য ১৮০ টাকা।

শাশ্বতী মাথিন বিশ্ববিদ্যালয়ে পড়াকালেই জড়িয়েছেন সাংবাদিকতা পেশায়। দৈনিক সমকাল, মাসিক চারবেলা চারদিক, দৈনিক সকালের খবর, দৈনিক আমাদের সময়, এনটিভি ও প্রথম আলো-তে কাজ করেছেন। বর্তমানে সাতকাহন২৪.কম নামে স্বাস্থ্য ও জীবনধারাভিত্তিক একটি অনলাইন পোর্টালের ম্যানেজিং এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন।

শাশ্বতী ছায়ানটে রবীন্দ্রসংগীত শিখেছেন। বিখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক ছিলেন তাঁর সংগীত গুরু। বর্তমানে তিনি বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী মহাদেব ঘোষের কাছে তালিম নিচ্ছেন।