অ্যাথেনায় ‘দ্য বিউটি অব ড্রইং’

Looks like you've blocked notifications!

একই বিষয়কে বিভিন্ন ভিউ থেকে দেখতে পারা এবং সেভাবে নিজের মনের মাধুরী মিশিয়ে চিত্রায়ন করার যে নিপুণ দক্ষতা, তা হয়তো চিত্রশিল্পীদের ক্ষেত্রে একটু বেশিই প্রবল- সেটা অ্যাথেনা গ্যালারিতে ঢুকলেই যে কারো মনে হবে। দুটি মানব মডেল একটির নাম দিয়েছেন মিউজিশিয়ান, অন্যটি পালগা- এই দুটি মডেলকে একেক শিল্পী এঁকেছেন বিভিন্ন ভঙ্গিমায় ও মাধ্যমে তা কখনো মূর্ত, কখনো বিমূর্ত। এই দুটি মডেল ছাড়াও অন্য মানব অবয়ব এঁকেছেন কয়েকজন শিল্পী।

গত ৯ থেকে ১১ জুন তিন দিনব্যাপী একটি যৌথ কর্মশালার আয়োজন করে অ্যাথেনা গ্যালারি অব ফাইন আর্টস। কর্মশালায় অঙ্কিত এসব অসাধারণ ৩৫টি চিত্রকর্ম নিয়ে অ্যাথেনা গ্যালারি অব ফাইন আর্টস-এর উদ্যোগে ‘দ্য বিউটি অব ড্রইং’ শিরোনামে শুরু হয়েছে এক যৌথ চিত্র প্রদর্শনীর। গত ১৫ জুন বিকেল সাড়ে ৫টায় প্রদর্শনীটির উদ্বোধন করেন শিল্পী জামাল আহমেদ। 

এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাথেনা গ্যালারি অব ফাইন আর্টসের চেয়ারপারসন নীলু রওশন মোর্শেদ। কর্মশালাটি পরিচালনা করেন শিল্পী জামাল আহমেদ।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন জামাল আহমেদ, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, খালিদ মাহমুদ মিঠু, কনকচাঁপা চাকমা, মোহাম্মদ ইকবাল, অনুকূল চন্দ্র মজুমদার, কামাল উদ্দিন, উজ্জ্বল ঘোষ, সুমন ওয়াহেদ, আনিসুজ্জামান মামুন, পারভেজ হাসান রিগান, আবদুস সাত্তার তৌফিক, শহীদ কাজী, সুলতান ইশতিয়াক।

প্রদর্শনীটি আগামী ১০ জুলাই পর্যন্ত চলবে। আর এটি খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।