চিত্রকে ‘প্রকৃতির জলযাত্রা’

Looks like you've blocked notifications!

ঝিরিঝিরি বৃষ্টি উপেক্ষা করে যারা গ্যালারি চিত্রকে ঢুকেছেন ‘হাইওয়ে ইন দ্য রেইন, রিকশাওয়ালা, পানওয়ালা, ঢাকা সিটি-১, ঢাকা সিটি-২, শিল্পকর্মগুলো দেখে তাদের যে কারোই কিছু সময়ের জন্য ভ্রম তৈরি হতে পারে। কারণ অতিচেনা শহরের ছবি কী করে হুবহু জায়গা করে নিয়েছে দেয়ালে ঝুলানো ফ্রেমে? ধানশালিক, ফিশিং, ভিলেজ এবং ওয়াটার লিলি নামক শিল্পকর্মগুলো মুহূর্তের মধ্যেই কাউকে মনে করিয়ে দিতে পারে শৈশব-কৈশোরের স্মৃতিমাখা গ্রামকে।  

‘জলরঙে অনেক কিছু করা যায়, অনেকভাবে কাজ করা যায়, জলরং একটি শক্তিশালী মাধ্যম। আমি এই মাধ্যমে কাজ করে আনন্দ পাই, আমার এই ছবিগুলোর নব্বই ভাগ দেশে আঁকা, দেশের প্রতি ভালোবাসা এবং এক ধরনের স্মৃতিকাতরতা থেকেই ছবিগুলো আঁকা। এভাবেই কথাগুলো বলছিলেন কানাডা প্রবাসী চিত্রশিল্পী এস হেলাল উদ্দিন ।

গ্যালারি চিত্রকে জলরঙে করা অর্ধ শতাধিক চিত্রকর্ম নিয়ে ‘প্রকৃতির জলযাত্রা’ শিরোনামে শুরু হয়েছে শিল্পী এস হেলাল উদ্দিনের চতুর্থতম একক চিত্র প্রদর্শনী। গত ২০ আগস্ট বিকেল ৬টায় প্রদর্শনীটি উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরেণ্য চিত্রশিল্পী রফিকুন নবী ।

শিল্পী এস হেলাল উদ্দিন ‘সেন্ট্রাল একাডেমি অব ফাইন আর্টস’ বেইজিং থেকে এম এফ এ শেষ করেন । তিনি   বর্তমানে CSPWC ‘কানাডিয়ান সোসাইটি অব পেইন্টার্স ইন ওয়াটারকালার’-এর মেম্বার ।

প্রদর্শনীটি আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত।