আজ শিল্পকলায় এক ডজন চলচ্চিত্রের প্রদর্শনী

Looks like you've blocked notifications!
শিল্পকলায় প্রদর্শিত হবে এক ডজন চলচ্চিত্র। ছবি : সংগৃহীত

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথ আয়োজনে ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে। বাংলাদেশি নির্মাতাদের স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্রের এ প্রতিযোগিতা চলবে বছরব্যাপী। উৎসবে আগস্ট মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্রের মধ্য থেকে জুরিবোর্ডের বাছাই করা ১২টি চলচ্চিত্র প্রদর্শিত হবে আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে।

এক ডজন ছবির মধ্যে রয়েছে নয়টি স্বল্পদৈর্ঘ্য, দুটি প্রামাণ্য ও একটি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র। নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্যে তিনটি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্রের উদ্বোধনী প্রদর্শনী হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে দর্শনীর বিনিময়ে নির্বাচিত চলচ্চিত্রগুলোর প্রদর্শনী হবে। 

উৎসবে প্রদর্শনীর জন্য নির্বাচিত চলচ্চিত্রের মধ্যে বিকেল ৩টায় চারটি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও একটি প্রামাণ্য চলচ্চিত্রের প্রদর্শনী হবে। স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘ব্রোকেন ড্রিমস’-এর নির্মাতা কির্ত্তনীয়া দ্বীপ, ‘রাজকন্যা’-এর নির্মাতা হোসেইন তূর্য (উদ্বোধনী প্রদর্শনী), ‘ন এর গল্প’ নির্মাতা আহসান রনি (উদ্বোধনী প্রদর্শনী), ‘Loop’ নির্মাতা সৌরভ আমিন এবং প্রামাণ্য চলচ্চিত্র ‘অপরাজেয় বাংলা’ নির্মাণ করেছেন সাইফুল ওয়াদুদ হেলাল।

বিকেল ৫টায় পাঁচটি স্বল্পদৈর্ঘ্য ও একটি প্রামাণ্য চলচ্চিত্রের প্রদর্শনী হবে। স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘নীল চশমা’ নির্মাতা ফয়সাল মাহমুদ (উদ্বোধনী প্রদর্শনী), ‘দ্য পোস্টার’ নির্মাতা আসিফ খান, ‘উড়ে যাওয়া গল্প’ নির্মাতা আখলাকুজ্জামান খান, ‘গোধূলী’ নির্মাতা সৈয়দ মারুফ হোসেন, ‘মাগো আমরা আছি’ নির্মাতা মো. শাদমান সাকিব চৌধুরী এবং প্রামাণ্য চলচ্চিত্র ‘ফেরা’ নির্মাতা প্রসূন রহমান। সন্ধ্যা ৭টায় দেখানো হবে নোমান রবিন নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘কমন জেন্ডার—দ্য ফিল্ম’।