মেলায় আসছে ‘সদ্য বিবাহিত ব্যাচেলর’

Looks like you've blocked notifications!

অপেক্ষার পালা প্রায় শেষের দিকে। দরজায় কড়া নাড়ছে অমর একুশে গ্রন্থমেলা ২০১৯। প্রকাশক-আয়োজকরা পার করছেন অত্যন্ত ব্যস্ত একটি সময়। আর লেখকরা গুনছেন অপেক্ষার প্রহর। তবে এই বইমেলাকে ঘিরে সবচেয়ে বেশি উৎসাহ বিরাজ করছে তরুণ লেখকদের মাঝে, বিশেষ করে যাদের প্রথম বই প্রকাশিত হচ্ছে এই বইমেলায়। সেই তরুণদেরই একজন মেহেদী হাসান গালিব।

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এ আসছে মেহেদী হাসান গালিবের প্রথম গল্পগ্রন্থ 'সদ্য বিবাহিত ব্যাচেলর'। ১৩টি রম্যগল্পের সমন্বয়ে সাজানো এই বইটি প্রকাশ করছে প্রকাশনা প্রতিষ্ঠান অনিন্দ্য প্রকাশনী। বইটির প্রচ্ছদ এঁকেছেন সোহানুর রহমান অনন্ত। বইটি মেলার প্রথমদিন থেকেই পাওয়া যাবে বলে জানান অনিন্দ্য প্রকাশনীর কর্ণধার আফজাল হোসাইন।

বইটি নিয়ে লেখক মেহেদী হাসান গালিব বলেন, “আমাদের প্রত্যেকের জীবনের সুখী হওয়ার একটা নির্দিষ্ট সময় আছে। এই সময়ের পর থেকে আমাদের নিজস্ব সুখ বলে কিছু থাকে না। তখন আমরা সুখী হতে থাকি অন্যের সুখের মধ্য দিয়ে। আর আমি মনে করি, অন্যের সুখের মধ্য দিয়ে সুখী হতে পারার আনন্দটাই একজন মানুষের জন্য তার জীবনের শ্রেষ্ঠ অর্জন। আর ঠিক এ কারণেই আমি চেয়েছিলাম আমার সৃষ্টি অন্যকে সুখী করার মাধ্যমে সুখী করে তুলুক আমাকে। আমি চাই, সদ্য বিবাহিত ব্যাচেলর ঘড়ির কাঁটায় বন্দি হওয়া এই যান্ত্রিক জীবনে রাস্তার পাশের একটা ছাউনি হোক, যেখানে পাঠকরা এসে বসবেন, জিরোবেন, কিছু অলস মুহূর্তে রোমন্থন করবেন অতীতের স্মৃতি। অক্ষরে অক্ষরে খুঁজবেন নিজেদের জীবন। তবেই স্বার্থক হবে 'সদ্য বিবাহিত ব্যাচেলর'।”