জয়নুল গ্যালারিতে নারী শিল্পীদের ‘কালার অব থার্টিন’

Looks like you've blocked notifications!

‘সময়ের সঙ্গে চলতে চলতে জীবনের অনেকটা বন্ধুর পথ যখন পেরিয়ে চলে এসেছি, তখন নিজেদের মনের দরজায় শুধুই যেন একটা অপূর্ণতা কড়া নাড়ছে। এমন ভাবনা থেকেই আমরা কজন  চারুকলার ৮৯-৯০ ব্যাচের বান্ধবীরা একসময় অনুধাবন করলাম যে, দীর্ঘদিন আমাদের শিল্পীমনের জানালা বন্ধ থাকায় আমাদের মনে এই অপূর্ণতা কড়া নাড়ছে। আর সে থেকেই এসেছে আমাদের আজকের এই প্রদর্শনী  কালার অব থার্টিন।’  নিজেদের প্রদর্শনী নিয়ে কথাগুলো বলছিলেন শিল্পী রিফাত জাহান কান্তা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে ১৩ নারী শিল্পীর ‘কালার অব থার্টিন’ শিরোনামে যৌথ শিল্পকর্ম প্রদর্শনী। পেইন্টিং, ছাপচিত্র, ভাস্কর্য, টেরাকোটাসহ বিভিন্ন মাধ্যমে করা মূর্ত-বিমূর্ত ধারার ৩৯টি শিল্পকর্ম রয়েছে এই প্রদর্শনীতে।  

গত ৯ ফেব্রুয়ারি বিকেল ৫টায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রখ্যাত চিত্রশিল্পী সমরজিৎ রায়চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শিল্পী শিশির ভট্টাচার্য এবং শিল্প-সমালোচক অধ্যাপক ড. আজিজুল হক।

প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন—ফারহানা আফরোজ বাপ্পী, ফারজানা ইসলাম মিলকি, মনিদীপা দাশগুপ্ত, মুক্তি ভৌমিক, মারজিয়া সুমি, মনিরা সুলতানা মুক্তা, শায়লা আক্তার, নিশাত চৌধুরী জুঁই, রেহেনা ইয়াসমীন শীলা, রেবেকা সুলতানা, রিফাত জাহান কান্তা, শর্বরী রায় চৌধুরী ও সুকন্যা আইন।

প্রদর্শনীটি চলবে ১৫ ফেব্রুয়ারি (প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা) পর্যন্ত। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।