জয়নুল গ্যালারিতে ‘কিবরিয়া ছাপচিত্র মেলা’

Looks like you've blocked notifications!

শিল্পবোদ্ধা ও শিল্পকর্ম সংগ্রাহকদের কাছে ছাপচিত্রকলাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে ‘সবার জন্য ছাপচিত্র’ শিরোনামে ‘কিবরিয়া ছাপচিত্র মেলা’।

এই ছাপচিত্র মেলা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের পেইণ্টিং-ওরিয়েন্টাল-প্রিন্টমেকিং বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলার ছাপচিত্র বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলার প্রিন্টমেকিং ডিসিপ্লিনসহ সারা দেশের বিভিন্ন প্রিন্টমেকিং স্টুডিও নিয়ে প্রায় ১৫টি ছবির স্টল বসেছে জয়নুল গ্যালারিজুড়ে।

এ ছাড়া মেলায় আছে বাংলাদেশ ও ভারতের স্বনামধন্য অন্তত ১৭ জন শিল্পীর ছাপচিত্র। তাদের মধ্যে সমরজিৎ রায় চৌধুরী, শাহাবুদ্দীন আহমেদ, রোকেয়া সুলতানা, ফরিদা জামান, মাহবুবুর রহমান, শায়ান চৌধুরী অর্ণব, মুনমুন নাহার, লিজা নাহার, সুবর্ণা মোরশেদা, রুজভেল্ট বেঞ্জামিন ডি’রোজারিও, সুনীল দাস, যোগেন চৌধুরী, গণেশ হালুই, শুভপ্রসন্ন, অর্পণ মুখার্জির নির্বাচিত কিছু ছাপচিত্র।

কিবরিয়া ছাপচিত্র মেলা উদযাপন পরিষদের আয়োজনে গত ১৯ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে শুরু হয়েছে এই ছাপচিত্র মেলা।

মেলা চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৮টা।