আকস্মিক বৃষ্টিতে বইমেলা সাময়িক বন্ধ

Looks like you've blocked notifications!
ছবি : নিউজ রুম ফটো

আকস্মিক বৃষ্টিতে অমর একুশে বইমেলা সাময়িক বন্ধ রাখা হয়েছে। পানি নিষ্কাশনের পর খুলে দেওয়া হবে বলে জানিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

আজ বুধবার দুপুরে হঠাৎ ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে বইমেলার অর্ধশতাধিক স্টল ক্ষতিগ্রস্ত হয়। মেলার সীমানাপ্রাচীর ভেঙে গেছে। মেলা চত্বরে বৃষ্টির পানি আটকে আছে।

পাইপ দিয়ে পানি সরানোর শুরু হয়। তবে বেলা আড়াইটার দিকে আবারও বৃষ্টি শুরু হলে পানি সরানোর কাজ বন্ধ করে দেওয়া হয়। পরে আবার শুরু করা হয়েছে।

মেলা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বলেন, ‘আজ নির্ধারিত সময়ে মেলা শুরু করতে পারিনি। মেলা প্রাঙ্গণ থেকে পানি সরানো হচ্ছে। মেলার টিনের বাউন্ডারি ঠিক করা হলেই মেলা চালু করা হবে। আমরা যত দ্রুত সম্ভর মেলা শুরু করব।’

এবারের মেলায় ৪০২টি প্রতিষ্ঠানের ৬৫১টি স্টল আছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ বেলা ১১টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়া ও আকস্মিক বৃষ্টি আঘাত হানে। এতে বইমেলার পাশাপাশি রাজধানীর বিভিন্ন রাস্তায় পানি জমে যায়।

এ ছাড়া গতকাল মঙ্গলবার রাতে এবং আজ সকালে দেশের বেশ কিছু স্থানে হালকা থেকে মাঝারি মাত্রার বৃষ্টি হয়েছে। এর মধ্যে আজ সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রামে ৬১ মিলিমিটার (মিমি), সীতাকুণ্ডে ৪২ মিমি, শ্রীমঙ্গলে ১৪ মিমি, ফেনীতে ৩০ মিমি, কুমিল্লায় ১৭ মিমি, মাদারীপুরে ৪৭ মিমি, খুলনায় ২৩ মিমি, ও সাতক্ষীরায় ৭০ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। দেশের বিভিন্ন নদীবন্দরে ‌১ ও ২ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।