শিল্পকলায় শুরু হলো বার্ষিক আলোকচিত্র প্রদর্শনী

Looks like you've blocked notifications!

বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (বিপিএস) ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে একাডেমির জাতীয় চিত্রশালার ২ নম্বর গ্যালারিতে ২৩ জন আলোকচিত্রীর ৫৪টি আলোকচিত্র নিয়ে শুরু হয়েছে বার্ষিক আলোকচিত্র প্রদর্শনী।

মঙ্গলবার সন্ধ্যায় তিন দিনব্যাপী এই আলোকচিত্র প্রদর্শনী যৌথভাবে উদ্বোধন করেন বিপিএসের সভাপতি আশফাক আহমেদ ও আমন্ত্রিত অতিথিরা।

প্রদর্শনী উদ্বোধনের আগে চিত্রশালার মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই বার্ষিক আলোকচিত্র প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বিপিএস সভাপতি আশফাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব এম ইউসুফ তুষার। বিশেষ অতিথি ছিলেন চেক ফেডারেশন অব ফটোগ্রাফিক আর্টের চেয়ারম্যান গ্যারিক এভানেসিয়ান ও বিপিএসের উপদেষ্টা গোলাম মোস্তফা।

এই বার্ষিক আলোকচিত্র প্রতিযোগিতার প্রথম পুরস্কার বিজয়ী হয়েছেন মো. জাকিরুল মাজেদ কনক, দ্বিতীয় পুরস্কার বিজয়ী আবু হাসানুল কবির হিমেল এবং তৃতীয় পুরস্কার বিজয়ী জামিলা জামান। বিপিএস অনারেবল মেনশন টফি ক্যাটাগরিতে পাঁচটি আলোকচিত্রের জন্য চারজন ও বিপিএস স্পেশাল জুরি ক্যাটাগরিতে দুজন আলোকচিত্রীর হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

এ ছাড়া ফটোগ্রাফিতে বিশেষ অবদান রাখায় চেক ফেডারেশন অব ফটোগ্রাফিক আর্টের চেয়ারম্যান গ্যারিক এভানেসিয়ানকে বিপিএসের পক্ষ থেকে সম্মানসূচক ফেলোশিপ দেওয়া হয়।

প্রদর্শনীটি চলবে ২৫ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।