Beta

নতুন সাইকেল মেক প্রিমো ৬.২

১১ ফেব্রুয়ারি ২০১৫, ১১:২৮

সামি আল মেহেদী
চোখের দেখায় আপনি শুধু এর মেটালিক বডিটাই দেখবেন। ব্রেকের কেব্‌লগুলোকে ঢুকিয়ে দেওয়া হয়েছে বডির ভেতরে। ছবি : সাইক্লিংউইকলি ডটসিও

মাত্র তিন বছর আগে যাত্রা শুরু করেছিল সাইকেল নির্মাতা প্রতিষ্ঠান ‘মেক সাইকেল’। কিন্তু এর উদ্যোক্তাদের অভিজ্ঞতা অনেক পুরোনো। মার্ক অ্যাডওয়ার্ডস ও কেন নাইট সাইকেলশিল্পে কাজ করেছেন অর্ধশতাব্দীর বেশি সময় ধরে। তার পর নিজেদের প্রতিষ্ঠান তৈরি করেছেন। আর তাই অল্প সময়েই দারুণ জনপ্রিয় হয়েছে মেক সাইকেল।

মেকের নতুন সাইকেল প্রিমো ৬ দশমিক ২। প্রথম দেখাতেই সাইকেলটির সৌন্দর্য আপনার মন কেড়ে নেবে। সাইকেলটির সবচেয়ে দৃষ্টিনন্দন দিক হচ্ছে এর ব্রেক কেব্‌লগুলো সব সাইকেলের বডির ভেতর দিয়ে নেওয়া হয়েছে। তাই বডির সঙ্গে কোনো পেঁচানো তার নেই। চোখের দেখায় আপনি শুধু এর মেটালিক বডিটাই দেখবেন।

মেক প্রিমো ৬ দশমিক ২ চলবে স্যাচুয়ের সি ফিফিটিজ-এর চাকায় ভর করে। ৫০ মিলিমিটার গভীর এবং ২২ মিলিমিটার পুরু এসব চাকায় রয়েছে কার্বনের আস্তরণ। রিম ও টায়ারের মধ্যে বেশ একটা স্বাচ্ছন্দ্য বজায় রাখা হয়েছে। রয়েছে ডিটি সুইস স্পোক।

মেকের কার্বন শিট এবং স্যাটুরের স্টেম ও হ্যান্ডলবার লাগানো হয়েছে সাইকেলটিতে। প্রোটেকের স্যাডল আরোহীর কষ্ট কমিয়ে গতি বাড়াতে সাহায্য করবে। আর শিমানো সোরার ব্রেক লাগানো হয়েছে প্রিমো ৬ দশমিক ২-তে। চাকা ও ব্রেকের জন্যই বাজারে অন্যান্য সাইকেলের চেয়ে এগিয়ে থাকবে প্রিমো ৬ দশমিক ২। এর দাম ধরা হয়েছে দুই হাজার ইউরো।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement