Beta

বাইসাইকেল রিভিউ

ফাইজেশনের ব্ল্যাকহক ফ্যাট

০২ ফেব্রুয়ারি ২০১৫, ১৮:৪৪

ফাহিম ইবনে সারওয়ার
ফ্যাটবাইক ব্ল্যাকহক (২X১০)

বাংলাদেশের পার্বত্য অঞ্চলে আপনি যদি সাইকেলিং করতে চান তাহলে সাধারণ সাইকেল দিয়ে আপনার শখ পূরণ হবে না। পাহাড়ি পথে সাইকেল চালাতে হলে আপনার দরকার শক্তিশালী বাইসাইকেলের। সে ক্ষেত্রে আপনার পছন্দের তালিকায় এমনিতেই উপরের দিকে থাকবে ফাইজেশনের ব্ল্যাকহক ফ্যাট। দেখতেও এত চমৎকার যে দেখলেই আপনার পছন্দ হবে। তবে আপনাকে একটু অপেক্ষা করতে হবে। কারণ সাইকেলটি বাজারে আসতে এখনো মাস খানেক বাকি। আপনি চাইলে ফ্যাটবাইকডটকমে ঘুরে দেখে আসতে পারেন এই সিরিজের বিভিন্ন মডেলের ছবি। 

মার্কিন বাইসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান ফাইজেশনের নিয়ে আসা এই নতুন ফ্যাট বাইক ব্ল্যাকহক টু ইনটু টেন নিয়ে এরইমধ্যে তৈরি হয়েছে আগ্রহ। ফ্যাটবাইকের বৈশিষ্ট্য এর মোটা টায়ার। এই ফ্যাট বাইকটিকে বলা হচ্ছে সবচেয়ে হালকা মাউন্টেন বাইক। 

মরুভূমি, বরফ এবং পাহাড়ি পথ দিয়ে চলার জন্য উপযুক্ত করে তৈরি করা হয়েছে এই সাইকেলের টায়ার। রয়েছে হায়েস প্রাইম কম্প ডিস্ক ব্রেক। 

যেকোনো ঋতুতে চলার জন্য উপযোগী হিসেবে তৈরি করা হয়েছে সাইকেলটি। এর থাকবে দুই ধরনের আয়তনের চাকা। একটির আয়তন ২৬ ইঞ্চি×৫ ইঞ্চি এবং আরেকটি ২৯ ইঞ্চি×৩ ইঞ্চি। প্রতিযোগিতা এবং পর্বতারোহণের জন্য বিশেষ উপযোগী করে বানানো হয়েছে বাইসাইকেলটি। 

চমৎকার সাইকেলটির দাম ধরা হয়েছে দুই হাজার ৭৯৫ মার্কিন ডলার। রঙের ভিন্নতা রয়েছে সাইকেলটিতে : কালো, ছাইরঙা ও  নীল। ফ্রেমের ওজন এক হাজার ৩৬০ গ্রাম।  
 

 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement