অবরোধ-বিক্ষোভের মধ্যেই পাকুন্দিয়ায় আ.লীগের নতুন কমিটির প্রথম সভা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি বাতিলের দাবিতে আজ শনিবার সড়ক অবরোধ ও বিক্ষোভ করে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ। ছবি : এনটিভি

সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিলের মধ্যে কড়া পুলিশ প্রহরায় কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় উপজেলার পাটুয়াভাঙ্গা দরগা বাজার এলাকায় কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিনের বাসায় এ সভা অনুষ্ঠিত হয়।

এদিকে সভা আহ্বানের প্রতিবাদে এবং কমিটি বাতিলের দাবিতে দুপুর ১২টার দিকে উপজেলার পুলেরঘাট বাজারে টায়ারে আগুন দিয়ে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থক হিসেবে পরিচিত আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রায় ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ চলাকালে যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দিলে পুনরায় যান চলাচল শুরু হয়।

মিছিলে অংশ নেওয়া নারান্দী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, অবিলম্বে এই কমিটি বাতিল করা না হলে আন্দোলন অব্যাহত থাকবে।   

এর আগে গতকাল শুক্রবার রাতে কমিটি বাতিল ও নতুন কমিটির প্রথম সভা আহ্বানকে কেন্দ্র করে বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ ও সাবেক সংসদ সদস্য সোহরাব উদ্দিনের সমর্থকেরা পাটুয়াভাঙ্গার দরগা বাজার এলাকায় সংঘর্ষে জড়ায়। এতে অন্তত ১০ জন আহত হয় বলে উভয় পক্ষের বরাতে জানা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত উপজেলা কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন বলেন, আমার সভাপতিত্বে সুষ্ঠুভাবে কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কমিটির ৬৬ জন সদস্যের মধ্যে ৪৩ জন উপস্থিত ছিলেন। আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর জয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করাসহ বিভিন্ন সাংগঠনিক বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গত ২২ জুলাই কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়। কিন্তু কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থকরা নব গঠিত কমিটি প্রত্যাখ্যান করে প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছে।