অবশেষে বন্ধ হলো পাটুরিয়া-দৌলতদিয়া পথে ফেরি চলাচল

Looks like you've blocked notifications!
করোনা সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আজ রোববার সন্ধ্যা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। ছবি : এনটিভি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শেষ পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

গত কয়েকদিন ধরে বিভিন্ন নৌপথ ও স্থলপথে বিপুল যাত্রী চলাচলের কারণে সামাজিক দূরত্ব রক্ষা করা যাচ্ছিল না। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সমন্বিত চেষ্টার পরও বন্ধ করা যায়নি যাত্রীদের চলাচল। এতে দেশে চলমান করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানান মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, ‘এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে আজ রোববার সন্ধ্যা থেকে। এর আগে সারা দিনই দুটি ফেরি দিয়ে সীমিতভাবে পণ্যবাহী যানবাহন এবং অ্যাম্বুলেন্স পারাপার করা হয়। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে এসব ফেরিতে সাধারণ যাত্রীরা পারাপার হওয়ায় করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি বেড়েই যাচ্ছিল। আর এসব কারণেই শেষ পর্যন্ত এই নৌপথে ফেরি চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উপমহাব্যবস্থাপক আরো জানান, পাটুরিয়া ঘাটে অপেক্ষমান পণ্যবাহী গাড়িগুলোকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।  পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানান তিনি।