তাবিথের সঙ্গে বৈঠক শেষে হাইকমিশন

অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য

Looks like you've blocked notifications!
আজ বৃহস্পতিবার রাতে রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে বৈঠক শেষে কথা বলেন যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। ছবি : এনটিভি

ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, তাঁর দেশ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক দেখতে চায়। 

হাইকমিশনার আজ বৃহস্পতিবার রাত ৭টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে তাঁর নির্বাচনী কার্যালয়ে বৈঠক করেন। পরে ব্রিটিশ হাইকমিশনার সাংবাদিকদের সঙ্গে এই অভিমত ব্যক্ত করেন।

এ সময় রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ঢাকার দুই সিটি নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। ব্রিটিশ সরকার চায় অবাধ অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনটি সম্পন্ন হোক।

নির্বাচন নিয়ে এরই মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করেছেন বলেও জানান হাইকমিশনার।

এ সময় বৈঠক প্রসঙ্গে ঢাকা উত্তর সিটির মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়াল বলেন, হাইকমিশনার এই নির্বাচন নিয়ে তাঁর সরকারের অবস্থান সম্পর্কে আলোচনা করেন। তাঁরা বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদও ব্যক্ত করেন।

এ সময় ইভিএম প্রসঙ্গে আলোচনার বিষয়ে তাবিথ আউয়াল বলেন, ইভিএম নিয়ে আমরা ইসিকে যা বলেছি, তা হাইকমিশনারকে জানানো হয়েছে। এই পদ্ধতি যেন সহজভাবে মানুষ ব্যবহার করতে পারে সে ব্যাপারে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপিনেতা সরদার শাখাওয়াত হোসেন বকুল, আলী নেওয়াজ মোহাম্মদ খৈয়াম, সেলিম ভুইয়া, জেবা খান, সুলতানা আহম্মেদ প্রমুখ।

এ ছাড়া ব্রিটিশ হাইকমিশনের দুজন কর্মকর্তা উপস্থিত ছিলেন ।