অর্থ আত্মসাত : ডেসটিনির চেয়ারম্যানের জামিন আবেদন খারিজ

Looks like you've blocked notifications!

ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের ট্রি প্লান্টেশন প্রজেক্টের অর্থ আত্মসাতের মামলায় জামিন চেয়ে করা আপিল আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। আবেদনটি খারিজের পাশাপাশি মামলাটি দ্রুত বিচার শেষ করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছে আদালত। 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এম সারোয়ার হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। 

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালের ৩১ জুলাই দুদকের উপপরিচালক মো. মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম রাজধানীর কলাবাগান থানায় ডেসিটিনির কর্তা-ব্যক্তিসহ অন্যদের বিরুদ্ধে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি এবং ডেসটিনি ট্রি প্লান্টেশন প্রজেক্টের অর্থ আত্মসাতের দুটি মামলা করেন। 

এর মধ্যে এক মামলায় গত বছরের ১২ মে বিচারিক আদালতে মামলার রায় হয়। তাতে ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনসহ ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং দুই হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করা হয়। 

ওই মামলায় মোহাম্মদ হোসেনকে ১০ বছরের কারাদণ্ড ও এক কোটি ৫০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এ রায়ের বিরুদ্ধে আপিল করলে হাইকোর্ট আপিল শুনানির জন্য গ্রহণ করে এবং অর্থদণ্ড স্থগিত করে আদেশ দেন।

অন্যদিকে ট্রি প্লান্টেশন প্রজেক্টের অর্থ আত্মসাতের মামলাটি বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যাায়ে রয়েছে।