আইনজীবী সানাউল্লাহ মিয়া আর নেই

Looks like you've blocked notifications!
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও দলটির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া। ছবি : সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও দলটির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া আর নেই। আজ শুক্রবার রাত পৌনে ৯টার দিকে রাজধানী ধানমণ্ডির গণস্বাস্থ্য হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সানাউল্লাহ মিয়া কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বেড়ে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন।

সানাউল্লাহ মিয়ার সহকারী আইনজীবী হান্নান ভূঁইয়া রাতে এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল ধানমণ্ডির গণস্বাস্থ্য হাসপাতালের সিসিউতে সানাউল্লাহ মিয়াকে ভর্তি করা হয়। তাঁর কিডনির সমস্যা ছিল। প্রচণ্ড খিচুনির কারণে তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ সকাল থেকেই শ্বাসকষ্ট বেড়ে গিয়ে নিউমোনিয়াতে আক্রান্ত হন তিনি। তাঁকে অন্য হাসপাতালে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু তার আগেই আজ রাত পৌনে ৯টায় গণস্বাস্থ্য হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সানাউল্লাহ মিয়ার বড় ছেলে শফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার  রাত থেকে প্রচণ্ড শরীর খারাপ হলে গণস্বাস্থ্য হাসপাতালে বাবাকে ভর্তি করানো হয়। তিনি হাসপাতালের সিসিউতে ছিলেন। প্রচণ্ড খিচুনি ওঠায় তাঁকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। কিন্তু আজ ডাক্তাররা জানান তিনি নিউমোনিয়াতে আক্রান্ত হয়েছেন।

এর আগে গত বছরের ৩ জানুয়ারি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হয়ে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি হন সানাউল্লাহ মিয়া। এরপরে তিনি উন্নত  চিকিৎসার জন্য বিদেশে যান। সর্বশেষ তাঁর মুখের বাঁ পাশ বেঁকে যায়।

সানাউল্লাহ মিয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ শীর্ষস্থানীয় নেতাকর্মীদের মামলা পরিচালনা করেন। ৩৩ বছর ধরে আইনপেশায় যুক্ত ছিলেন তিনি।