আগামী সপ্তাহেই মশা নিয়ন্ত্রণে আসবে, মেয়র তাপসের প্রতিশ্রুতি

Looks like you've blocked notifications!
আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি : এনটিভি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে দক্ষিণ সিটির মশা পূর্ণ নিয়ন্ত্রণে আসবে।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র তাপস এ কথা বলেন।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র আরও বলেন, ‘আপনারা যারা জুন থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ঢাকা গিয়েছেন তাঁরা সেখানে মশারি ছাড়াই ঘুমাতে পেরেছেন। এই বছরই প্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো প্রাণহানী ঘটেনি।’

‘দায়িত্ব পাওয়ার পরই ডেঙ্গু মোকাবিলা করেছি এবং প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে আমরা সফলভাবে ডেঙ্গু মশককে নিধন করতে পেরেছি। এখন যে মশা বৃদ্ধি হয়েছে, সেটা কিউলেক্স মশা। সেই কিউলেক্স মশার ব্যাপারেও আমাদের কর্মপরিকল্পনা ঢেলে সাজিয়েছি। গত এক সপ্তাহ আগে মশা কিছুটা বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এরই মধ্যে মশক নিয়ন্ত্রণে চলে এসেছে’, যোগ করেন মেয়র তাপস।

দায়িত্ব গ্রহণের পর এই প্রথম মেয়র তাপস দক্ষিণ সিটির কাউন্সিলর ও করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নবনিযুক্ত চেয়ারম্যান মোহাম্মদ মঈন উদ্দীন আবদুল্লাহ, সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার ও কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন।