আজকের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ছাত্রলীগেরই সৃষ্টি : নানক

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি অনলাইন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আজকের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এই ছাত্রলীগেরই সৃষ্টি। তিনি ছাত্র রাজনীতি করেছেন, ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। এই ছাত্রলীগের নেতৃত্ব দিয়েই তিনি দেশপ্রেম ও দেশ পরিচালনা শিখেছেন। সেই কারণে ‘শেখ হাসিনা’ নামটি একটি বিপ্লবী নামে তৈরি হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় জাহাঙ্গীর কবির নানক এ কথা বলেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রলীগ এ সভার আয়োজন করে।

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নানক বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ আমাদের কাছে ইতিহাসের ও ঐতিহ্যের নাম। এই ছাত্রলীগই আমাদের শিখিয়েছে দেশপ্রেম। এ দেশের মানুষের কল্যাণে যা হয়েছে সবই ছাত্রলীগ করেছে। আমিও ছাত্রলীগের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে গর্বিত মনে করি।’

এ সময় মহামারি করোনাকালে ছাত্রলীগের মানবসেবামূলক বিভিন্ন কাজ তুলে ধরেন জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হলে মা যখন সন্তানের লাশের কাছে যেত না, সন্তান যখন মায়ের লাশের কাছে যেতে রাজি ছিল না, ঠিক সেই মুহূর্তেও ছাত্রলীগের নেতাকমীরা তাদের দাফন-কাফনসহ সব ধরনের ব্যবস্থা করেছে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সাবেক প্রতিমন্ত্রী নানক বলেন, গত বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছে আওয়ামী লীগ। কারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ছিল। জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য মহাপরিকল্পনা থাকলেও, তা কমিয়ে সীমাবদ্ধতার মধ্যে আনা হয়েছে। কারণ দেশের মানুষের জীবন বাঁচানোই আমাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের নেত্রী শেখ হাসিনা মহামারি করোনাভাইরাস মোকাবিলার জন্য দেশ লকডাউন করেছেন, তবে লকডাউনে মানুষ যেন ক্ষতির সম্মুখীন না হয় সেই বিষয়ে সার্বক্ষণিক নির্দেশনা ও পরামর্শ দিয়েছেন, যারা অসহায় ও দিনমজুর মানুষদের সহায়তার মাধ্যমে অভাবমুক্ত রেখেছেন। পরবর্তীতে লকডাউন খুলে দিয়ে অর্থনৈতিক মুক্তি এবং জীবন বাঁচাতে বেশ কিছু নিয়ম-নির্দেশনা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষির কথা তুলে ধরে আওয়ামী লীগের এ সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, মহামারি করোনা চলার সময়ে দেশে আমন ধান পেকে যায়। তখন দেশে তথাকথিত বুদ্ধিজীবীরা টকশোতে গলা পাঠিয়ে বলেছেন, আমন ধান নষ্ট হয়ে যাবে, লকডাউন দিলেই দেশের সব ফসল বিনষ্ট হবে।  সবাই মনে করেছিল ধানে ব্যাপক ক্ষতি হতে পারে, ফল ধ্বংস হয়ে যেতে পারে। কিন্তু বিচক্ষণ নেত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনার কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিয়েছেন। একমুঠো ধানও নষ্ট হতে দেওয়া হয়নি।

এ সময় ছাত্রলীগের সব নেতা-কর্মীকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নানা আয়োজনের মাধ্যমে পালন করার আহ্বান জানান নানক।