আটকেপড়া পর্যটকদের চট্টগ্রামে পৌঁছে দিল কক্সবাজার পুলিশ

Looks like you've blocked notifications!
পরিবহণ ধর্মঘটের কারণে আটকেপড়া পর্যটকদের বিনা খরচে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ। ছবি : এনটিভি

পরিবহণ ধর্মঘটের কারণে আটকেপড়া পর্যটকদের বিনা খরচে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ। ১১টি বাসে করে তাদের চট্টগ্রামে পাঠানো হয়। সেখান থেকে পর্যটকেরা ট্রেনে করে দেশের বিভিন্ন স্থানে যান।

কক্সবাজারের জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, ভোগান্তিতে পড়া পর্যটকদের চট্টগ্রাম পর্যন্ত পাঠাতে জেলা পুলিশ উদ্যোগ নেয়। গত শনিবার রাতে চারটি ও আজ রোববার দুপুর পর্যন্ত সাতটি বাস চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। এরপর আর কোনো পর্যটক আমাদের কাছে আসেনি।

ট্যুরিজম অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের (টুয়াক) সভাপতি আনোয়ার হোসেন জানান, শনিবার রাত ও রোববার সকালে পুলিশের নিজস্ব পরিবহণে ছোট যানবাহনে কক্সবাজার ছেড়েছে হাজারও পর্যটক। এ কারণে কোনো পর্যটক ভোগান্তিতে পড়েছে বলে মনে হয় না।

গণপরিবহণ বন্ধ থাকায় যে সব পর্যটকের শুক্রবার রাতে কিংবা গত শনিবার চট্টগ্রাম ও ঢাকায় কিংবা নিজ গন্তব্যে ফিরে যাওয়ার কথা ছিল তাদের বিনা খরচে চট্টগ্রাম পৌঁছে দেওয়ার ব্যবস্থা নেয় কক্সবাজার জেলা পুলিশ। এ ছাড়া ছোট ছোট যানবাহন ভাড়া করে কিছু পর্যটক কক্সবাজার ত্যাগ করেন। শনিবার পর্যন্ত কক্সবাজার বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে না গেলেও রোববার সকাল থেকে কিছু কিছু ননএসি বাস কক্সবাজার ছাড়ে। আবার অনেক পর্যটক অতিরিক্ত ভাড়ায় উড়োজাহাজে কক্সবাজার ত্যাগ করেন। যাদের সেই সামর্থ্য ছিল না তারা ছোট যানবাহনে কক্সবাজার ছাড়ার চেষ্টা করেন। কিন্তু অন্য সময়ের চেয়ে ভাড়া দুই-তিনগুণ বেশি ছিল।

উল্লেখ্য, সাপ্তাহিক ছুটির দিন হিসেবে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার হাতে রেখে কক্সবাজার আসেন লাখো পর্যটক। অনেকে আগের নির্ধারিত সময়ে কক্সবাজার আসেন বৃহস্পতিবার। আবার শুক্রবার ভোরেও পৌঁছান অনেকে। যারা শুক্রবার ফিরে যাওয়ার শিডিউলে ছিলেন তারা এসেছিলেন আরও কয়েক দিন আগে। এ ধরনের পর্যটক ৩০ হাজার হবে বলে হোটেল সংশ্লিষ্টরা জানান।