আত্মহত্যা রোধে শিক্ষাপ্রতিষ্ঠানে কাউন্সেলিং হবে : শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ চত্বরে মাছের পোনা অবমুক্তকরণ ও নদীভাঙনের পরিবারকে চেক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : এনটিভি

শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা রোধে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে কাউন্সেলিংয়ের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দেশের এক লাখ শিক্ষাপ্রতিষ্ঠানের দুই লাখ শিক্ষককে প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আজ রোববার দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ চত্বরে মাছের পোনা অবমুক্তকরণ ও নদীভাঙনের শিকার ৫২৫ পরিবারকে চেক প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।  

শিক্ষামন্ত্রী আরও বলেন, মোবাইল গেম আসক্তি এবং করোনা পরিস্থিতিও শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বাড়িয়ে দিয়েছে। তবে এ থেকে পরিত্রাণের জন্য পাঠ্যক্রমে বাড়তি পড়াশোনার চাপও কমিয়ে দিয়ে যুগোপযোগী শিক্ষাব্যবস্থা চালু হচ্ছে। আশা করছি, এতে পরিস্থিতির অবশ্যই উন্নতি ঘটবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতি বিশেষ নজর রাখতে অভিভাবকদের ভূমিকা রয়েছে।  

অনুষ্ঠানে মাছের পোনা অবমুক্ত করা ছাড়াও হাইমচরের চারটি ইউনিয়ন পরিষদ এলাকায় মেঘনার ভাঙনের শিকার ৫২৫টি পরিবারকে সাড়ে ১২ হাজার করে মোট ৬৫ লাখ টাকার চেক বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।