আদিবাসী স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের হালুয়াঘাটে আদিবাসী স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে মানববন্ধন করছে এলাকাবাসী। ছবি : এনটিভি

ময়মনসিংহের হালুয়াঘাটে দুই আদিবাসী স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বিক্ষোভ ও  মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল সোমবার বিকেলে  উপজেলার সীমান্ত এলাকার কাজলের মোড় বাজারে এ বিক্ষোভ ও  মানববন্ধন হয়।

মানববন্ধন থেকে আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি করা হয়েছে। গতকাল বিকেলে  উপজেলার সীমান্ত এলাকায় গারো সম্প্রদায়ের উদ্যোগে কাজলের মোড় বাজারে গারো আদিবাসী লীগ, মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প এবং সাধু পিতরের নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ব্যানারে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে শিগগিরই আসামিরা গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ গারো আদিবাসী লীগ প্রতিষ্ঠাতা সভাপতি তুরষ দাংগ। মাবনবন্ধন কর্মসূচিতে আদিবাসীসহ স্থানীয় জনগণ ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান খান  মামলার উদ্ধৃতি দিয়ে বলেন, ২৭ ডিসেম্বর দিবাগত রাত ২টার দিকে উপজেলার গাজীরভিটা ইউনিয়নে প্রতিবেশীর বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুই গারো স্কুলছাত্রী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা কাউকে জানালে হত্যা করা হবে বলেও হুমকি দেয় ধর্ষকরা। পরে ভয়ে ওই দুই কিশোরীর পরিবার চুপ থাকে। এমতাবস্থায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে ওই দুই স্কুলছাত্রী আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি জানাজানি হলে পুলিশ ওই দুই কিশোরীর বাড়িতে গিয়ে খোঁজ নেয় এবং ৩০ ডিসেম্বর  এক শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ১০ জনকে আসামি করে একটি মামলা করেন।

হালুয়াঘাট থানার ওসি আরও বলেন, অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। দ্রুত আসামিদের গ্রেপ্তার করা হবে।

মামলার আসামিরা হলেন উপজেলার কচুয়াকুড়া গ্রামে সোলায়মান হোসেন রিয়াদ (২২), শরিফ (২০), এজাহার হোসেন (২০), কাটাবাড়ি গ্রামের রমজান আলী (২১), কাউছার (২১), আছাদুল (১৯), শরিফুল ইসলাম (২১), মিজান (২২), রুকন (২১) ও মামুন (২০)। কিন্তু মামলার পর আসামিরা গ্রেপ্তার না হওয়ায় গারো সম্প্রদায়ভুক্ত বিভিন্ন সংগঠন বিক্ষোভ ও মানববন্ধন করে।