আনসার সদস্য প্রত্যাহার, মেয়র আরিফুলের প্রতিবাদ

Looks like you've blocked notifications!
সিলেট সিটির নগর ভবনের হলরুমে মেয়র আরিফুল হক চৌধুরীর সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বাসা ও ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে। আজ বুধবার (১৭ মে) বিকেলে নগর ভবনের হলরুমে মেয়র আরিফুল হক চৌধুরী এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

মেয়র আরিফের অভিযোগ, কোনো নোটিশ ছাড়াই তাঁর বাসা ও ব্যক্তিগত নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে। সিসিক নির্বাচনকে কেন্দ্র করে তাঁকে হয়রানি করার জন্যই এমনটি করা হয়েছে। তিনি এখন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন।

আর জেলা আনসার ও ভিডিপি কার্যালয় বলছে, নিয়মবহির্ভুতভাবে এত দিন এ দায়িত্ব পালন করছিলেন আনসার সদস্যরা। এবার নিয়মের ভেতরেই তাদের প্রত্যাহার করা হয়েছে।

নির্দিষ্ট মাসিক ফিতে প্রায় পাঁচ বছর আগে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে ২৩ জন আনসার সদস্যকে নিয়োগ দেয় সিটি করপোরেশন। এর মধ্যে পাঁচজন আনসার সদস্য দিন ও রাতে পালাক্রমে মেয়রের ব্যক্তিগত ও তাঁর বাসার নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পালন করে আসছিলেন।

সিলেট জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট আলী রেজা রাব্বি বলেন, ‘সিটি করপোরেশন আবেদন করে নগর ভবনের নিরাপত্তা দিতে আনসার নিয়েছিল। কিন্তু এর মধ্যে পাঁচজন আনসার সদস্য মেয়রের ব্যক্তিগত নিরাপত্তা ও তাঁর বাসভবনে দায়িত্ব পালন করছিলেন। বাসা বা ব্যক্তিগত নিরাপত্তার জন্য আনসার নেওয়া যায় না। সম্প্রতি যোগদানের পর বিষয়টি জানতে পেরে নিয়মের মধ্যেই তাদের প্রত্যাহার করা হয়েছে। এখন এসব আনসার সদস্য শুধু নগর ভবনে দায়িত্ব পালন করবেন।’