আম রপ্তানির জন্য বিশেষ বিমানের ব্যবস্থা : পর্যটন প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ অতিথিরা। ছবি : এনটিভি

দ্রুত সময়ের মধ্যে যাতে ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বাজারে আম রপ্তানি করা যায়, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনার আলোকে আম পরিবহণের ক্ষেত্রে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে। এতে আমচাষি ও ব্যবসায়ীরা লাভবান হবেন বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

আজ রোববার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মাহবুব আলী।

চাঁপাইনবাবগঞ্জের আমের স্বাদ অনন্য উল্লেখ করে মাহবুব আলী বলেন, ‘কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলের সমান উন্নয়ন করে চলেছেন। পর্যটনক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং বেশ কিছু প্রকল্প হাতে নেওয়া হয়েছে।’

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এম এম জাফর উল্লাহ প্রমুখ।

এর আগে আম উৎসব উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। পরে প্রতিমন্ত্রী উৎসবস্থলে আমের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এখানে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার বিভিন্ন জাতের রসালো জাম ও সুস্বাদু আমের শতাধিক স্টল রয়েছে।