আরডিএ সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

Looks like you've blocked notifications!
দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়। ফাইল ছবি

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আজ বুধবার সংস্থাটির রাজশাহী জেলা কার্যালয়ে এই মামলা করা হয়। দুদকের সহকারী পরিচালক মো. আমির হোসাইন বাদী হয়ে মামলাটি করেন। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

নথি থেকে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর ২৬(১) ধারায় শেখ কামরুজ্জামানের নামে সম্পদ বিবরণী নোটিশ জারির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হলে দুদকের আদেশক্রমে তিনি তাঁর সম্পদ বিবরণী দাখিল করেন। পরে দুদকের সহকারী পরিচালক মো. আমির হোসাইন সেটি যাচাইয়ের পর কামরুজ্জামানের বিরুদ্ধে মামলার সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন।

মামলার এজহারে বলা হয়, আসামি শেখ কামরুজ্জামান দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে পাঁচ লাখ ১৩ হাজার ৯৩৪ টাকা মূল্যের সম্পদের তথ্য অসৎ উদ্দেশ্যে গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন।

এ ছাড়া সম্পদ বিবরণী অনুসন্ধান করে আসামির বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৭৩ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জনের প্রমাণ পেয়েছে দুদক। এসব অপরাধে আসামির বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২-এর ৪(২) ও ৪(৩) ধারায় মামলা করে দুদক।