আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় আনন্দে ভাসছে নারায়ণগঞ্জ

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জে আর্জেন্টিনার ভক্তরা প্রিয় দলের খেলা দেখতে পাড়া মহল্লায় ও নগরীতে বড় পর্দায় খেলার আয়োজন করে। ছবি : এনটিভি

বাংলাদেশের কোটি মানুষের প্রিয় দল মেসির আর্জেন্টিনা। টানটান উত্তেজনার মধ্যে দিয়ে আর্জেন্টিনা ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন শিরোপা জয়ের বাঁধ ভাঙা আনন্দে উৎসবের জোয়ার বইছে নারায়ণগঞ্জে। আর্জেন্টিনার ভক্তরা প্রিয় দলের খেলা দেখতে পাড়া মহল্লায় ও নগরীতে বড় পর্দায় খেলার আয়োজন করা হয়। গোটা নারায়ণগঞ্জ মধ্যরাতে বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠে। মেসির শেষ বিশ্বকাপ খেলায় ভক্তদের আবেগ ভালোবাসা ও সমর্থকদের হর্ষধ্বনিতে রাতের আঁধার যেন আলোকিত করে তোলে।

আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনাল ম্যাচ দেখতে লাখো মানুষের ঢল নামে নারায়ণগঞ্জের প্রতিটি পাড়া-মহল্লায়। আকাশ থেকে দেখতে এ যেন অন্যরকম এক অনুভূতি। বিশ্বকাপের আসরে সি গ্রুপ প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হারে আর্জেন্টিনা। আরবিয়ানদের সাথে হারার পর ঘুরে দাঁড়ান মেসির দল। তারপরে  মেক্সিকোর সাথে ২-০ গোলের জয়, পোল্যান্ডের সাথে ২-০ গোলের জয়। কোয়াটার ফাইনালে নেদারল্যান্ডের সাথে ২-২ গোল হওয়ার পর টাইব্রেকারে জয় নিয়ে সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন মেসির দল আর্জেন্টিনা।

ফাইনালে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা। ৩৬ বছর পর শিরোপা জিতায় আবেগে আপ্লুত ছেলে, বুড়ো, তরুণ, তরুণী এবং শিশুসহ সব বয়সি আর্জেন্টিনার ভক্ত সমর্থক।

আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা জয়ের আনন্দে উৎসবের নগরীতে পরিণত হয়েছে গোটা নারায়ণগঞ্জ শহর। ফাইনাল খেলা শেষে বিজয়ের উল্লাসে মেতে ওঠে আজেন্টিনার সমর্থকরা। বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা, আতশবাজি, আর্জেন্টিনার পতাকা মিছিল ও আনন্দ মিছিলে মুখরিত হয়ে ওঠে রাতের নগরী। আর্জেন্টিনা ভক্তদের স্বপ্ন পূরণ করেছে। সেই স্বপ্ন পূরণের জার্সিতে দুই স্টারের সাথে আরও একটি স্টার যোগ হবে সেই আনন্দে উচ্ছ্বসিত হাজারও সমর্থক।

শোভাযাত্রাটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। একই সময় বিভিন্ন পাড়া-মহল্লা থেকে আর্জেন্টিনা সমর্থকদের খণ্ড খণ্ড পতাকা মিছিল ও আনন্দ মিছিল বের হয়ে চাষাঢ়ায় বিজয় স্তম্ভ চত্বরে মিলিত হয়। এসময় বিজয়ের আনন্দে মেতে ওঠেন আর্জেন্টিনার হাজারও ভক্ত সমর্থক। ট্রাকে সাউন্ড সিস্টেম বাজিয়ে, দফায় দফায় আতশবাজির শব্দ আর আলোতে অলোকিত হয়ে ওঠে নারায়ণগঞ্জের আকাশ।

দীর্ঘ ৩৬ বছরের প্রতীক্ষার অবসান শেষে বিশ্বকাপের শিরোপা জয়ের অনন্দ ছড়িয়ে পড়ে সব বয়সের সমর্থকদের মধ্যে। গভীর রাত পর্যন্ত রাজপথে বিজয়ের আনন্দ উপভোগ করেন বিশ্বচ্যাম্পিয়ন শিরোপা জয়ের নায়ক খেতাব হিসেবে অবদান সবার মনে পরিচিত হয়ে থাকবে লিওনেল মেসি এবং আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়নো মার্টিনেজ।