আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হলেন মায়া ও কামরুল

Looks like you've blocked notifications!
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম। ছবি : সংগৃহীত

অবশেষে আওয়ামী লীগের নীতিনির্ধারণী সর্বোচ্চ পর্ষদ সভাপতিমণ্ডলীর সদস্য হলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের সভাপতিমণ্ডলীর সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।

এর আগে ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠক চলাকালে বিভিন্ন টেলিভিশন চ্যানেলসহ প্রায় সব ধরনের গণমাধ্যমে খায়রুজামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও অ্যাডভোকেট কামরুল ইসলাম সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন বলে খবর প্রকাশ করা হয়।

কিন্তু, দুই মাস পর খায়রুজ্জামান লিটন সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্তির চিঠি পেলেও চিঠি পাননি মায়া ও কামরুল। তবে, আজ দপ্তর সম্পাদক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে তাঁদের অন্তর্ভুক্তির কথা গণমাধ্যমকে  জানান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে ১৯ সদস্যের সভাপতিমণ্ডলীতে তিনটি পদ এতদিন শূন্য ছিল। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এবং সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মৃত্যুতে এই তিনটি পদ শূন্য হয়। করোনাকালে এই তিন নেতার মৃত্যু ঘটে।