আশুগঞ্জে বিদ্যালয়ে হামলার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলার প্রতিবাদ গ্রামবাসীর পক্ষ থেকে অনুষ্ঠিত সমাবেশ। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টায় ওই স্কুল মাঠেই এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে যাত্রাপুর গ্রামের স্থানীয় মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন ঢাকাস্থ আশুগঞ্জ ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি বাহারউদ্দিন বাহার, বন্দর আওয়ামী লীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম, ঢাকাস্থ আশুগঞ্জ ব্যবসায়ী দিদারল আলম, আন্সার আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মতিন, যুবলীগ নেতা আল মামুন, সাইদুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২১ সেপ্টেম্বর মঙ্গলবার রাত আনুমানিক ১২টায় যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলা চালিয়ে স্কুলের অন্তত ১২টি জানালার কাচ ভাঙচুর করে দুর্বৃত্তরা। সেই অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় দাবি জানান। পাশাপাশি এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক মমতাজ বেগমের অপসারণ দাবি করেন গ্রামবাসী।

স্থানীয়দের দাবি, স্কুলে হামলার বিষয়ে কোনো ব্যবস্থা নেননি প্রধান শিক্ষক। এমনকি এ বিষয়টি প্রশাসনকে না জানানো কিংবা প্রশাসনের কোনো সাহায্য না নেওয়া গ্রামবাসীর মধ্যে ক্ষোভের জন্ম দেয়। 

বক্তারা অভিযোগ করে বলেন, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এই স্কুলে যোগ দেওয়ার পর থেকে এলাকার মধ্যে বিভেদ সৃষ্টি হয়। প্রধান শিক্ষকের অপসারণ করার মধ্য দিয়ে যাত্রাপুর গ্রামবাসী একটি দুশ্চিন্তা থেকে মুক্তি পাবে।