আসনের নিচে ‘১৪ হাজার ইয়াবা’, ট্রাকচালক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় গ্রেপ্তার হওয়া ট্রাকচালক আবুল কাশেম। ছবি : এনটিভি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় একটি ট্রাকে তল্লাশি চালিয়ে ট্রাকচালকের আসনের নিচ থেকে ১৪ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে বলে দাবি করছে পুলিশ। সাতকানিয়ার রাস্তার মাথা এলাকায় গতকাল বৃহস্পতিবার রাতে এসব ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় ওই ট্রাকের চালক আবুল কাশেমকেও (৪৫) আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, কাশেমের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে। আজ শুক্রবার তাঁকে আদালতে পাঠানো হবে।

গ্রেপ্তার হওয়া আবুল কাশেম রামু উপজেলার খুনিয়াপালং এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী একটি ট্রাকে করে ইয়াবা পাচার হচ্ছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথা এলাকায় তাৎক্ষণিকভাবে অস্থায়ী চেকপোস্ট স্থাপনের পর যানবাহনে তল্লাশি শুরু করে পুলিশ। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন, সেকেন্ড অফিসার উপপরিদর্শক (এসআই) আহসান হাবিব ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মারুফ সিকদারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় দ্রুতগামী একটি ট্রাককে সিগনাল দিলে গাড়ি থামানোর পর চালক আবুল কাশেম পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। তখন পুলিশ তাঁকে আটক করে ট্রাকে তল্লাশি চালায়। তল্লাশির এক পর্যায়ে চালকের আসনের নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় চালক আবুল কাশেমকে আটক এবং ইয়াবা পাচারে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

সাতকানিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেন দাবি করেন, আটক আবুল কাশেম একজন পেশাদার ইয়াবা ব্যবসায়ী। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, ট্রাক চালানোর নাম করে তিনি নিয়মিত ইয়াবা পাচার করতেন।