আ. লীগের সঙ্গে গণতন্ত্র মানায় না : ড. মোশাররফ

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি : এনটিভি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আজ সারা দেশের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। দ্রব্যমূল্য কমে না, কারণ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছে আওয়ামী লীগের একটি সিন্ডিকেট। তাই টিসিবির লাইনে হাজার হাজার মানুষের দীর্ঘ লাইন দেখা যায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ বুধবার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং সারা দেশে টিসিবির পণ্য বিক্রির দাবিতে ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন এ মন্তব্য করেন।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডাক্তার মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে তাদের অফিসের সামনের রাস্তায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

ড. মোশাররফ আরও বলেন, গণতন্ত্রহীন সরকারে মানবাধিকার থাকে না। আওয়ামী লীগের সঙ্গে গণতন্ত্র মানায় না। তারা নিজেরাই ২০১৪ এবং ২০১৮ সালে ভোটারবিহীন আর দিনের ভোট রাতে করে তা প্রমাণ করেছে।

ড. মোশাররফ বলেন, নিজেদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি থাকলেও দেশ ও জাতির স্বার্থে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা ঐক্যবদ্ধ হলে জনগণ সাহস পাবে, রাস্তায় নামবে। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে জনগণকে সঙ্গে নিয়ে রাস্তায় নেমে এই স্বৈরাচার সরকারের পতন ঘটাতে হবে। আর সেই দায়িত্ব বিএনপি ও অঙ্গসংগঠনকেই নিতে হবে। 

এসময় ময়মনসিংহ থেকে শেখ হাসিনার পতনের আন্দোলনের সূত্রপাত ঘটাতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান্ সালেহ প্রিন্স, বিএনপির কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেন, ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, সাবেক এমপি শাহ শহিদ সারোয়ার, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডা. মোফাখারুল ইসলাম রানা, গৌরীপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান আহমেদ তাইয়েবুর রহমানসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় ও স্থানীয় নেতা।