ইউএনওর আচরণে ক্ষুব্ধ মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটিতে ইউএনওর আচরণে অসন্তুষ্ট হয়ে বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করে অনুষ্ঠানস্থল ত্যাগ করছেন মুক্তিযোদ্ধারা। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আচরণে অসন্তুষ্ট হয়ে বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন মুক্তিযোদ্ধারা। মঞ্চে বসার জন্য চেয়ার না রাখা, পতাকা উত্তোলনের সময় মুক্তিযোদ্ধাদের প্রতিনিধিকে না ডাকা এবং যথাযথ সম্মান না দেখানোর অভিযোগ করা হয় ইউএনওর বিরুদ্ধে।

বিক্ষুদ্ধ মুক্তিযোদ্ধারা আজ সোমবার সকাল ৯টায় শহরে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে গিয়ে সমাবেশ করেন।

সমাবেশে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, সকালে নলছিটি চায়না মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। ওই অনুষ্ঠানে প্রতি বছরের মতো মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন। কিন্তু অনুষ্ঠানস্থলে মুক্তিযোদ্ধাদের বসার জন্য কোনো চেয়ার রাখা হয়নি। অনুষ্ঠানে তাদের দাঁড়িয়ে থাকতে হয়েছে।

এ ছাড়া অনুষ্ঠানে সালাম গ্রহণের সময় প্রতিবছর পতাকামঞ্চে একজন মুক্তিযোদ্ধা প্রতিনিধিকে রাখা হয়। কিন্তু এ বছর পতাকামঞ্চে মুক্তিযোদ্ধাদের পক্ষে কোনো প্রতিনিধিকে ডাকা হয়নি। মুক্তিযোদ্ধারা বিষয়টিকে ‘অপমানজনক’ মনে করে প্রতিবাদ করেন। একপর্যায়ে তাঁরা উপজেলা প্রশাসনের আয়োজন করা মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানসহ সব কর্মসূচি বর্জন করেন।

প্রতিবাদ সমাবেশ বক্তব্য দেন মুক্তিযোদ্ধা তাজুল ইসালাম চৌধুরী দুলাল, ওয়াহেদ কবীর খান, খন্দকার মজিবর রহমান, আবদুল হাকিম মোল্লাসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা।

এ ব্যাপারে ইউএনও রুম্পা সিকদার বলেন, ‘মুক্তিযোদ্ধা সংসদের কমিটি না থাকায় আমি পতাকা উত্তোলন করি। এ কারণে আলাদা করে কাউকে ডাকা হয়নি। জাতির শ্রেষ্ঠ সন্তানদের কোনোভাবেই অবহেলা করা হয়নি।’