ইটিভির আবদুস সালামের মামলা বাতিল

Looks like you've blocked notifications!
ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম। পুরোনো ছবি

একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আবদুস সালামের অর্থপাচারের মামলা বাতিল ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। আবদুস সালামের পক্ষে ছিলেন আইনজীবী শাহদীন মালিক।
পরে খুরশিদ আলম খান বলেন, এ মামলায় শুধু আবদুস সালামের অংশ বাতিল করেছেন হাইকোর্ট। দুদক এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে।
এর আগে এ বিষয়ে জারি করা রুল শুনানি গত ৭ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখেন।
ওই দিন খুরশিদ আলম খান জানিয়েছিলেন, মামলাটি বাতিল চেয়ে আবদুস সালাম হাইকোর্টে আবেদন করেছিলেন। এরপর আদালত রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন। এ অবস্থায় ৭ নভেম্বর রুল শুনানি শেষে রায়ের জন্য সিএভি রাখেন হাইকোর্ট।
২০১৫ সালের ১৩ এপ্রিল দুদকের উপপরিচালক সামছুল আলম বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি করেন। মামলার অন্য আসামিরা হলেন- সালামের ভাই আফতাবুল আলম ও ইটিভির সাবেক জ্যেষ্ঠ ব্যবস্থাপক ফজলুর রহমান শিকদার। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে বৈদেশিক মুদ্রা ক্রয়, সংরক্ষণ ও পাচারের অভিযোগ আনা হয়েছে।