ইফতেখার ফারদিন দিহানের জামিন হাইকোর্টে নামঞ্জুর

Looks like you've blocked notifications!
হাইকোর্ট। এনটিভির ফাইল ছবি

রাজধানীর কলাবাগানে শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় একমাত্র আসামি ইফতেখার ফারদিন দিহানকে জামিন দেননি হাইকোর্ট। আদালত বলেছেন, তার বিরুদ্ধে ঘৃণ্য অপরাধের অভিযোগ রয়েছে। এ কারণ জামিন বিবেচনার সুযোগ নেই।

আজ বুধবার (১১ জানুয়ারি) বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন খারিজ করে এ আদেশ দেন। একইসঙ্গে হাইকোর্ট মামলাটির বিচার দ্রুত শেষ করার নির্দেশনা দিয়েছেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

এর আগে গত বছরের ৭ জানুয়ারি দুপুরে মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনের মৃত্যুর খবর পাওয়া যায়। তাকে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল রক্তাক্ত অবস্থায়। নিয়ে গিয়েছিলেন ইফতেখার ফারদিন দিহান।

পরবর্তীতে জানা যায়, আনুশকা দিহানের বাসাতেই ছিলেন। সেখানেই অজ্ঞান হয়ে যাওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

ঘটনার দিন রাতে কলাবাগান থানায় দিহানকে আসামি করে মামলা করেন আনুশকার বাবা মো. আল আমিন। আনুশকাকে ধর্ষণ ও হত্যার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ২ ধারায় মামলাটি করা হয়। পরদিন ৮ জানুয়ারি দিহানকে আদালতে তোলা হলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরপর তাকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে তিনি কারাগারেই আছেন। মামলাটি এখন সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।